• আজ বৃহস্পতিবার, ১৬ আষাঢ়, ১৪২৯ ৷ ৩০ জুন, ২০২২ ৷

মাধবপুরে রাবার ড্যাম এলাকা থেকে প্রভাবশালীদের অবৈধ ভাবে গাছ কর্তন!

Habigonj news
❏ বৃহস্পতিবার, মে ১৯, ২০২২ সিলেট

মঈনুল হাসান রতন,  হবিগঞ্জ প্রতিনিধি: মাধবপুরে সোনাই নদীর চৌমুহনী রাবার ড্যাম এলাকা থেকে প্রভাবশালী কতৃক অবৈধ ভাবে গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়দের বাধার মুখে প্রভাবশালী ওই চক্র গাছ নিয়ে যেতে না পারলেও স্থানীয় প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। এতে করে গাছ চোরদের সাহস আরো বাড়বে বলে মনে করেন সচেতন লোকজন।

জানা যায়, উপজেলার সোনাই নদীর চৌমুহনী রাবার ড্যাম এলাকার এলজিইডি কতৃক নির্মিত রাস্তায় বেশ কিছু কাঠ গাছ রয়েছে। গত রোববার উপজেলার চৌমুহনী ইউনিয়নের বড়রুা গ্রামের আবুল মাসুম মিয়ার ছেলে তাজবিত রাস্তার ২ টি গাছ কেটে ফেলে।

পরে স্থানীয় লোকজন বাধা দিলে তাজবিত ও তার সঙ্গীরা গাছ নিয়ে যেতে পারেনি।

এ ব্যাপারে স্থানীয় যুবক তাজবিত জানান, দুলাল সিদ্দিকী নামে এক ব্যাক্তির নির্দেশে তার লোকজন গাছ গুলো কেটেছে।

চৌমুহনী বারাব ড্যাম পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সাধারণ সম্পাদক সুজন মিয়া জানান, ঘটনাটি এলজিইডি কর্মকর্তাকে জানানো হয়েছে। উনার পরামর্শক্রমে ব্যবস্থা নেওয়া হবে। তবে দুলাল সিদ্দিকী নামে এক ব্যক্তি যে গাছ গুলো কাটার নির্দেশ দিয়েছেন তা সঠিক বলে দাবি করেন তিনি।

চৌমুহনী রাবার ড্যাম পানি ব্যবস্থাপনা সমবায় সমিতিরি সভাপতি আবুল মোবারকের সঙ্গে মোবাইল নাম্বারে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী শাহ আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোন উত্তর দিতে পারেননি।

মাধবপুর উপজেলা নিবার্হী অফিসার শেখ মঈনুল ইসলাম জানান, গাছ গুলো জব্দ করা হয়েছে। বন বিভাগের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।