🕓 সংবাদ শিরোনাম

করোনায় গত ২৪ ঘন্টায় ৪ জনের মৃত্যু * বিশ্বের ১১০টি দেশে করোনা সংক্রমণ বাড়ছে, সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা * গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ২জনের মৃত্যুদন্ডাদেশ * বন্যাদূর্গত হিন্দু সম্প্রদায়ের মধ্যে মুফতী মুনীর উদ্দিনের নেতৃত্বে খাদ্য সামগ্রী বিতরণ * কক্সবাজারে যাবজ্জীবনসহ তিন জনের কারাদণ্ড * গাজীপুরে বজ্রপাতে কৃষকের মৃত্যু * গাজীপুরে গাড়ির যন্ত্রাংশ চোর চক্রের ১২ সদস্য গ্রেফতার * ডিসেম্বরেই পাতাল জয়, খুলবে ‘বঙ্গবন্ধু টানেল’ * ২০২৩ সালে উদ্বোধন হবে ঝিনুক আকৃতির রেলস্টেশন * টাঙ্গাইলে পুলিশ ট্রেনিং সেন্টারে ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের সমাপনী অনুষ্ঠান *

  • আজ বৃহস্পতিবার, ১৬ আষাঢ়, ১৪২৯ ৷ ৩০ জুন, ২০২২ ৷

গাজীপুর জেলা আ.লীগের সভাপতি মোজাম্মেল, সম্পাদক সবুজ

Gazipur news
❏ বৃহস্পতিবার, মে ১৯, ২০২২ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  দীর্ঘ দিন পর গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। তবে নেই নতুন কোন চমক। বৃহস্পতিবার (১৯ মে) জেলা শহরের রাজবাড়ি মাঠে এ সম্মেলন হয়।

সকাল ১১টায় ভাওয়াল রাজবাড়ী মাঠে সম্মেলনের উদ্বোধন করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. আব্দুল রাজ্জাক। এরপর ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বক্তব্যে ওবায়দুল কাদের নতুন নেতৃত্বের আহ্বান করেন। এতে নেতাকর্মীদের মাঝে বহুদিন পর নতুন নেতৃত্ব পাওয়ার আশা জাগে। কিন্তু পরে কমিটি অপরিবর্তিত থাকলে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে হতাশা দেখা যায়। বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা আনন্দ প্রকাশ করলেও তৃণমূল পর্যায়ের অনেকের মধ্যে ক্ষোভ দেখা গেছে। অনুষ্ঠান চলাকালে অনেক নেতাকর্মী অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। পছন্দের প্রার্থীর ব্যানার ফেস্টুন খুলে ফেলতে দেখা যায়।

সম্মেলনের দ্বিতীয় পর্বে কমিটি ঘোষণা করা হয়। এতে বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে সভাপতি এবং বর্তমান সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজকে ফের সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এ কমিটি ঘোষণা করেন।

সভাপতি পদে অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক ছাড়া অন্য কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগামী তিন বছরের জন্য সভাপতি পদে পুনঃনির্বাচিত হন। পরে সাধারণ সম্পাদক পদে ১০ জনের নাম পাঠ করা হয়। তখন কেন্দ্রীয় নেতারা প্রার্থীদের কাছে জানতে চান তারা যে নাম ঘোষণা করবেন সেটি তারা মেনে নেবেন কি না। এসময় ওই ১০ প্রার্থী সাধারণ সম্পাদক পদে মনোনয়নের জন্য কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্ত মেনে নেওয়ার ঘোষণা দেন। কিছুক্ষণ পর কেন্দ্রীয় নেতারা বর্তমান সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজকে পুনরায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

এর আগে সকালে সম্মেলন ও প্রথম অধিবেশনের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মির্জা আজম, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, সদস্য মো. আনোয়ার হোসেন, মো. সাহাবুদ্দিন ফরাজী, মো. ইকবাল হোসেন অপু, মোহাম্মদ সাইদ খোকন, সিমিন হোসেন রিমি, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লাহ খান, অধ্যাপিকা রুমানা আলী টুসি, জেলা পরিষদের প্রশাসক আখতারউজ্জামান, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল প্রমুখ।