🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ১৬ আষাঢ়, ১৪২৯ ৷ ৩০ জুন, ২০২২ ৷

চাঁদপুরের নতুন ডিসি কামরুল হাসান

Chadpur news
❏ বৃহস্পতিবার, মে ১৯, ২০২২ চট্টগ্রাম

মাহফুজুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট (চাঁদপুর): চাঁদপুরের নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট হিসেবে যোগদান করতে যাচ্ছেন কামরুল হাসান।

তিনিসহ সারাদেশের ৪ টি জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে চাঁদপুর জেলার প্রশাসক হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন স্বাস্থ্য মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) কামরুল হাসান।

বৃহস্পতিবার (১৯ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। অপরদিকে চাঁদপুরের ডিসি অঞ্জনা খান মজলিসকে নেত্রকোনার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ করা হয়েছে। অঞ্জনা খান মজলিস ছিলেন চাঁদপুর জেলার প্রথম নারী জেলা প্রশাসক।

‘পদ্মা-মেঘনা-ডাকাতিয়ায় ঘেরা নদীমাতৃক চাঁদপুর জেলার নদী রক্ষার অগ্রদূত এবং আত্ন কর্মগুনে সম্প্রতি সারাদেশে আলোচিত হন তিনি। এছাড়াও প্রভাবশালী মহলের দূর্ণীতি প্রকাশের মাধ্যমেও ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি’।

উল্ল্যেখ্য, সরকারের উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের ডিসি হিসেবে নিয়োগ দেয়া হয়। জেলা পর্যায়ে তারাই সর্বোচ্চ ব্যক্তি হিসেবে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। ডিসিরা জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইনশৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনার বিষয়গুলো তদারক করেন। এছাড়া সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করেন।