• আজ বৃহস্পতিবার, ১৬ আষাঢ়, ১৪২৯ ৷ ৩০ জুন, ২০২২ ৷

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত প্রায় ৮ লাখ, মৃত্যু ১৭৬৩


❏ শুক্রবার, মে ২০, ২০২২ ফিচার

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৮৯ হাজার ৭০০ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৬৩ জনের।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৬২ হাজার ২৮০ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ২৩০ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে কানাডায়। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৪০ জন। করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৫৪৬ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪০ হাজার ৬২৭ জনের, করোনা শনাক্ত হয়েছে ৩৮ লাখ ৪২ হাজার ৪৩৩ জনের।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫২ কোটি ৫৮ লাখ ৬৪ হাজার ৩৬৮ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯৭ হাজার ৫৩ জনের। করোনা থেকে সুস্থ হয়েছে ৪৯ কোটি ৫৫ লাখ ৭৬ হাজার ৪২৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।