🕓 সংবাদ শিরোনাম

যে নেতার নিজের মা মরে মরে, তাকে দেখতে আসে না আর আপনার জন্য আসবে কোন দুঃখে: শামীম ওসমান * কেরানীগঞ্জে প্যাকেজিং কারখানায় আগুন, ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে * পুলিশের উদ্ধার করা মাদক ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে খেল মাদকসেবীরা! * চাঁদা না দেয়ায় দোকানে হামলা ভাংচুর, ব্যবসায়ীকে মারধর * ধরাছোঁয়ার বাইরে মূল আসামিরা, মামলা তুলে নিতে হত্যার হুমকি * ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের * বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেলওয়ে জাদুঘর এখন ফরিদপুরে * কোটালীপাড়ায় একদিনে দু’জনের আত্মহত্যা * রাজবাড়ীতে মারামারি মামলায় সাংবাদিকসহ ২জন গ্রেফতার * নারায়ণগঞ্জে প্রাইভেটকারচাপায় পথচারীর মৃত্যু *

  • আজ শনিবার, ৫ ভাদ্র, ১৪২৯ ৷ ২০ আগস্ট, ২০২২ ৷

প্রধানমন্ত্রীর সঙ্গে ব্রাজিলের রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময়


❏ শুক্রবার, মে ২০, ২০২২ ফিচার

সময়ের কন্ঠস্বর ডেস্ক:ব্রাজিল-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ব্রাজিলের রাষ্ট্রপতি জাইর বলসোনারো শুভেচ্ছাপত্র বিনিময় করেছেন। বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, স্বাধীনতার পরপরই বাংলাদেশকে ব্রাজিলের স্বীকৃতির কথা স্মরণ করে বাংলাদেশের জণগণের পক্ষ থেকে ব্রাজিলের সরকার এবং জণগণকে ধন্যবাদ জানয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অপরদিকে, ব্রাজিলের রাষ্ট্রপতি বলসোনারো তার শুভেচ্ছা বার্তায় উল্লেখ করেছেন, বাংলাদেশের সূচনালগ্নে ব্রাজিলের সেই স্বীকৃতি দুই দেশের সৌহার্দ্যপূর্ণ ও পারস্পরিক সহযোগিতাপূর্ণ সম্পর্কের পথ সুগম করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্ব এবং রাজনৈতিক সংগ্রামের কথা উল্লেখ করে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ে তাঁর অপরিসীম অবদানের কথা স্মরণ করেন।

শেখ হাসিনা ব্রাজিলের রাষ্ট্রপতি জাইর বলসোনারোকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং রাষ্ট্রপতি বলসোনারো সাদরে সে আমন্ত্রণ গ্রহণ করেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং ব্রাজিলের রাষ্ট্রপতি দুই দেশের সম্পর্ককে আরও শক্তিশালী করার লক্ষ্যে এক যোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।