• আজ বৃহস্পতিবার, ১৬ আষাঢ়, ১৪২৯ ৷ ৩০ জুন, ২০২২ ৷

জামিনের পর মুক্তি পেলেন ছাত্রলীগ নেতা জুবায়ের


❏ শুক্রবার, মে ২০, ২০২২ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদকে জামিন দিয়েছে আদালত। জামিন আদেশের পর জুবায়ের মুক্তি পেয়েছেন।

আজ শুক্রবার ঢাকার মহানগর হাকিম মোহনা আলমগীর এ আদেশ দেন।

বিকেলে জুবায়েরকে আদালতে হাজির করে সবুজবাগ থানা-পুলিশ। এরপর সরকারি কাজে বাধা,র‍্যাব সদস্যদের মারধর, ভাঙচুর ও চুরির অভিযোগে করা মামলায় জুবায়েরকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। তার পক্ষে প্রত্যেক মামলায় জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী।

শুনানি শেষে আদালত র‍্যাবকে মারধর করার মামলায় তাঁর রিমান্ডের আবেদন নামঞ্জুর করে জামিন দেন আদালত। জামিন আদেশ দেওয়ার পরপরই জুবায়ের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজতখানা থেকে মুক্তি পান।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে গত বুধবার দিবাগত রাত ৩টায় রাজধানীর সবুজবাগে অভিযান চালায় র‍্যাব। এ সময় ছাত্রলীগ নেতা সাহেদীকে আটক করা হয়। তাঁর কাছ থেকে জব্দ করা হয় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা। এরপর সাহেদীকে নিয়ে অভিযানে নামে র‍্যাব।

অভিযান শেষে র‍্যাব সদস্যরা রাস্তায় বের হলে ছাত্রলীগ নেতা জুবায়ের আহামেদের নেতৃত্বে ১৫০-২০০ জন সাহেদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এ সময় তারা র‍্যাবের ওপর সশস্ত্র হামলা চালান।

এ ঘটনায় র‍্যাবের ডিএডি কামরুল হাসান বাদী হয়ে সবুজবাগ থানায় মামলা করেন। মামলায় জুবায়ের ছাড়াও সাহেদী, মো. কাউছার, সাইফুল ইসলাম, মো. সাগর মো. মাহমুদকে আসামি করা হয়। অজ্ঞাতনামা আরও ১২৫ / ১৫০ জনকে আসামি করা হয়।