শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন নাইম


❏ শনিবার, মে ২১, ২০২২ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক: আঙুলের ইনজুরিতে শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারবেন না বাংলাদেশের অফ-স্পিনার নাইম হাসান। চট্টগ্রামে শ্রীলংকার আঙুলের ব্যাথা পান তিনি।

এতে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরও মিস করতে পারেন নাইম। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে তিন থেকে চার সপ্তাম সময় লাগবে তার। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান ফিজিও দেবাশিষ চৌধুরী।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে শেষ হওয়া প্রথম টেস্টে ব্যাটিং ও ফিল্ডিং বালে ডান হাতে মধ্যমা আঙুলে ব্যাথা পান নাইম। ম্যাচ শেষে এক্স-রে করা হয় নাইমের আঙুলের। পরীক্ষায় তার আঙুলে চিড় ধরা পড়েছে।

দেবাশি বলেন, ‘আঙুল ভেঙে যাওয়ায় শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েছেন নাঈম। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে কমপক্ষে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে তার। এমনটা হলে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলেও থাকতে পারবেন না তিনি।’

তবে আরেক স্পিনার মেহেদি হাসান মিরাজকে নিয়ে সুখবরই দিয়েছেন দেবাশিষ। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) আঙুলের ইনজুরিতে পড়েছিলেন মিরাজ। ফলে শ্রীলংকার বিপক্ষে সিরিজ থেকেই ছিটকে পড়েন তিনি। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে মিরাজ ফিরবেন বলে প্রত্যাশা করছেন দেবাশিষ।

তিনি বলেন, ‘তিন-চার দিন আগে আমরা মিরাজের প্লাস্টার খুলেছি। এখন সে ফিজিওথেরাপি নিচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে পাওয়ার বিষয়ে আমরা আত্মবিশ্বাসী।’

ইতোমধ্যে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার চট্টগ্রাম টেস্ট ড্র হয়েছে। আগামী ২৩ মে মিরপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।