• আজ বৃহস্পতিবার, ১৬ আষাঢ়, ১৪২৯ ৷ ৩০ জুন, ২০২২ ৷

কিশোরগঞ্জে ভুমি সেবা সপ্তাহ উদযাপিত

Kishorgonj news
❏ রবিবার, মে ২২, ২০২২ ঢাকা

এ. এম. উবায়েদ, নিজস্ব প্রতিনিধি:  কিশোরগঞ্জে জেলা প্রশাসনের আয়োজনে সদর ভূমি অফিস চত্ত্বরে ভূমি সেবা সপ্তাহ ২০২২ উদযাপন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নুরুজ্জামান এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রাণালয়ের (আইন-১) উপ-সচিব ইশরাত ফারজানা।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকীসহ কিশোরগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ভূমি অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নুরুজ্জামান বলেন, আমাদের ভূমি সেবাতে কোনো হয়রানি, ভোগান্তি থাকবে না। কিশোরগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে হয়রানি ও ভোগান্তিমুক্ত সেবা দেওয়ার জন্য আমরা প্রতিস্তুুতিবদ্ধ।

প্রধান অতিথি মোহাম্মদ শামীম আলম বলেন, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসগুলো এক সময় খুব নাজুক অবস্থায় ছিল। কম্পিউটার তো দূরের কথা ফটোকপি করার মতোও ব্যবস্থা ছিল না। অফিসগুলোও ছিল জরাজীর্ণ অবস্থায়। কিন্তু বর্তমানে সে সময় নেই। প্রত্যেকটা ভূমি অফিস আধুনিকায়ন করা হচ্ছে। যেগুলো বাকি আছে সেগুলো খুব দ্রুত উন্নত করার চেষ্টা অব্যাহত আছে। অতীতের যেকোন সময়ের চেয়ে বর্তমানে ভূমি সেবার মান খুবই উন্নত। মানুষ যেন সহজেই ভূমি সেবা পেতে পারে সেজন্য প্রযুক্তিগতভাবে সব ধরণের সেবা চালু করা হয়েছে ভূমি সেবাতে।

উল্লেখ্য যে, বৃহস্পতিবার (১৯ মে) থেকে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে শুরু হয়েছে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২২। যা আগামী ২৩ মে পর্যন্ত উদযাপন করা হবে।

মূলত ভূমি সেবা খাতে চলতি বছরে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে, সেগুলোকে জনগণের মাঝে ব্যাপক পরিচিত করানোই ভূমি সেবা সপ্তাহর লক্ষ্য। ভূমি ব্যবস্থাপনায় জনগণের হয়রানি বন্ধ করতে এবং এই সংক্রান্ত সেবা সহজলভ্য করতে ভূমি সেবাকে জনগণের দ্বোরগোড়ায় নিয়ে যেতে নানা কার্যক্রম গ্রহণ করেছে সরকার।