টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, দুদলেই জোড়া পরিবর্তন


❏ সোমবার, মে ২৩, ২০২২ খেলা

স্পোর্টস ডেস্ক:  মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল। এই ম্যাচের ওপরই নির্ভর করছে সিরিজের ভাগ্য। কেননা চট্টগ্রামে ড্র হয়েছিল প্রথম টেস্ট।

শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারাত্নে জানিয়েছেন, তিনিও টস জিতলে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতেন। এ উইকেটকে আগের অন্য ম্যাচগুলোর চেয়ে ভালো হিসেবে দেখছেন তিনি। এদিকে টাইগার অধিনায়ক মুমিনুল হক তার দলের কাছ থেকে প্রথম ইনিংসে বড় একটি সংগ্রহের আশা করছেন।

অন্যদিকে সিরিজ নির্ধারণী দ্বিতীয় টেস্টে দুদেশই তাদের একাদশে জোড়া পরিবর্তন এনেছে।  বাংলাদেশ দলে হাতের চোটে ছিটকে গেছেন শরিফুল ইসলাম ও নাঈম হাসান। এ দুজনের জায়গায় দলে এসেছেন মোসাদ্দেক হোসেন ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কার একাদশেও এসেছে জোড়া পরিবর্তন। চট্টগ্রাম টেস্টে খেলা লাসিথ এম্বুলদেনিয়া ও বিশ্ব ফার্নান্দোকে বাদ দিয়েছে তারা। এ দুজনের জায়গায় এসেছেন প্রবীণ জয়াবিক্রম ও কাসুন রাজিথা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাইজুল ইসরাম, মোসাদ্দেক হোসেন, সৈয়দ খালেদ আহমেদ এবং এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াভিক্রমা, অসিথা ফার্নান্দো এবং কাসুন রাজিথা।

উল্লেখ্য,  হোম অব ক্রিকেটে এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ খেলেছে বাংলাদেশ। তিন ম্যাচেই সহজ জয় পেয়েছে শ্রীলঙ্কা।