রাজবাড়ীতে ভিটামিন-‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে কর্মশালা

Rajbari news
❏ মঙ্গলবার, মে ২৪, ২০২২ ঢাকা

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ২০২২ উদযাপন উপলক্ষে জেলা পর্যায়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে আজ ২৪মে মঙ্গলবার বেলা ১২টায় রাজবাড়ী সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে ৪০ জন সাংবাদিবদের সাথে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

রাজবাড়ী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজবাড়ী প্রেসক্লাববের সভাপতি খান মোঃ জহুরুল হক, সাবেক সভাপতি আবু মুসা বিশ্বাস, সাধারণ সম্পাদক ও মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক, খন্দকার আব্দুল মতিন, সময়ের কণ্ঠস্বর রাজবাড়ী প্রতিনিধি খন্দকার রবিউল ইসলাম, প্রথম আলোর প্রতিনিধি এজাজ আহম্মেদ প্রমুখ।

রাজবাড়ীতে আগামী ০৪জুন হতে ০৭জুন, ৪দিন ব্যাপী জেলার ৫টি উপজেলায়, ৩টি পৌরসভা ও ৪২টি ইউনিয়নের শিশুদের খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস।

মতবিনিময় সভায় শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানোর প্রয়োজনীয়তার ওপর মাল্টিমিডিয়ার প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন ডা. তাবাসসুম।

শিশুদের মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী হলো ১৬ হাজার ১৮০জন এবং ১২ মাস থেকে ৫৯মাসের শিশুর সংখ্যা ১লক্ষ ১৯হাজার ৭১৭ জন। মোট শিশুর সংখ্যা ১লক্ষ ৩৫ হাজার ৮৯৭জনকে ভিটামিন এ খাওয়ানো হবে বলে জানানো হয়।

ভিটামিন ‘এ’র গুরত্ব তুলে ধরে বক্তারা বলেন, ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। শিশুরা যাতে কোনোক্রমেই ভিটামিন ‘এ’ খাওয়া থেকে বাদ না পড়ে এ বিষয়টিকে গুরুত্ব দিতে হবে।

সভায় রাজবাড়ীতে কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।