তামিম-মিরাজকে হারিয়ে ১১২ রানে পিছিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ


❏ শনিবার, জুন ১৮, ২০২২ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক:  ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস থেকে ১১২ রানে পিছিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশের ১০৩ রানের জবাবে ২৬৫ রান করে স্বাগতিকেরা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে এসে দুই উইকেটে স্কোর বোর্ডে ৫০ রান যোগ করে দিন পার করলো সফরকারীরা।

আজ অ্যান্টিগা টেস্টের তৃতীয় সেশনেই স্বাগতিকদের ব্যাটিং লাইন আপ ধসিয়ে দেন মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদরা। এরপর ব্যাটিংয়ে এসে দারুণ শুরু করেন দুই উদ্বোধনী ব্যাটার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়।

ইনিংসের শুরু থেকে বেশ ধৈর্যের পরীক্ষা দিয়েছেন জয়। তবে অপর প্রান্তে রান করতে থাকা তামিম বেশিক্ষণ থিতু হতে পারেননি। ব্যক্তিগত ২২ রানের মাথায় এই ওপেনারকে কট বিহাইন্ডে ফেরান আলজারি জোসেফ।

তিনে নাজমুল হোসেন শান্তের পরিবর্তনে উইকেটে আসেন মিরাজ। কিন্তু দলের ভরসার প্রতীক হতে পারেননি তিনি। মাত্র ৬ বল মোকাবেলা করে স্লিপে কাইল মায়ার্সের ক্যাচবন্দি হন তিনি। ২ রান করা এই ব্যাটারকে দ্বিতীয় শিকার বানান জোসেফ।

তৃতীয় উইকেটের জুটিতে জয়কে দারুণ সঙ্গে দিয়েছেন শান্ত। ধৈর্যের পরীক্ষা তিনিও আজ উতরে গেছেন। বেশ সাবলীল ব্যাটিংয়ে ১৫ রানের জুটি গড়ে দিন পার করেছেন তারা। জয় ১৮ রানে অপরাজিত আর শান্তের স্কোর ৮।