সৌদি আরবে আরও ২ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু


❏ শনিবার, জুন ১৮, ২০২২ প্রবাসের কথা

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: সৌদি আরবে হজ করতে যাওয়া আরও দুই বাংলাদেশি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তারা হলেন—মো. হেলাল উদ্দিন মোল্লা এবং মোসাম্মত রামুজা বেগম।

বিষয়টি নিশ্চিত করেছেন মক্কা বাংলাদেশ অফিসের হজ কাউন্সিলর জহিরুল ইসলাম। তিনি বলেন, এ নিয়ে হজ পালন করতে গিয়ে মক্কায় চার বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে।

সবশেষ মৃত্যু হওয়া মো. হেলাল উদ্দিন মোল্লার বয়স ৬৩ বছর, বাড়ি জয়পুরহাট সদরে। তাঁর পাসপোর্ট নম্বর ‘EE0385376’। হেলাল উদ্দিন মোল্লার মৃত্যু হয়েছে গতকাল শুক্রবার।

আর রামুজা বেগমের বয়স ৫৪ বছর, বাড়ি কুমিল্লা আদর্শ সদরের ধনপুরে। তাঁর পাসপোর্ট নম্বর ‘BW0843328’। গতকাল রামুজা বেগমের মৃত্যু হয়।

এর আগে ১৬ জুন সৌদি আরবে মারা যান নুরুল আমিন নামের এক বাংলাদেশি হজযাত্রী। তাঁর বয়স ৬৪ বছর, বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ। তাঁর পাসপোর্ট নম্বর ‘EF 0758006’।

আর ১১ জুন সৌদি আরবে মৃত্যুবরণ করেন মো. জাহাঙ্গীর কবির নামের বাংলাদেশি হজযাত্রী। তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর, বাড়ি চাঁপাইনবাবগঞ্জে।

এদিকে, গতকাল পর্যন্ত বাংলাদেশ থেকে ১৮ হাজার ৪১ জন হজযাত্রী মক্কা ও মদিনায় পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৩৮৫ এবং বেসরকারি ব্যবস্থাপনায় পৌঁছেছেন ১৪ হাজার ৬৫৬ জন।