🕓 সংবাদ শিরোনাম

যে নেতার নিজের মা মরে মরে, তাকে দেখতে আসে না আর আপনার জন্য আসবে কোন দুঃখে: শামীম ওসমান * কেরানীগঞ্জে প্যাকেজিং কারখানায় আগুন, ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে * পুলিশের উদ্ধার করা মাদক ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে খেল মাদকসেবীরা! * চাঁদা না দেয়ায় দোকানে হামলা ভাংচুর, ব্যবসায়ীকে মারধর * ধরাছোঁয়ার বাইরে মূল আসামিরা, মামলা তুলে নিতে হত্যার হুমকি * ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের * বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেলওয়ে জাদুঘর এখন ফরিদপুরে * কোটালীপাড়ায় একদিনে দু’জনের আত্মহত্যা * রাজবাড়ীতে মারামারি মামলায় সাংবাদিকসহ ২জন গ্রেফতার * নারায়ণগঞ্জে প্রাইভেটকারচাপায় পথচারীর মৃত্যু *

  • আজ শনিবার, ৫ ভাদ্র, ১৪২৯ ৷ ২০ আগস্ট, ২০২২ ৷

বৃষ্টির সুযোগে গন্তব্যে পৌঁছে দেবার কথা বলে নারীকে বাসে তুলে ধর্ষণ, গ্রেপ্তার ৩


❏ মঙ্গলবার, জুন ২১, ২০২২ আলোচিত বাংলাদেশ, চট্টগ্রাম

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামে ভারী বৃষ্টির সুযোগ নিয়ে গন্তব্যে পৌঁছে দেওয়ার কথা বলে বাসে তুলে এক নারীকে ধর্ষণের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত রোববার বেলা পৌনে ১টার দিকে বায়েজিদ থানাধীন অক্সিজেন মোড়ে রেলবিটসংলগ্ন রাস্তায় পার্কিং করা একটি বাসে ওই নারীকে ধর্ষণ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ওই বাসের চালক বাঁশখালী বানিগ্রাম এলাকার আবুল কাশেমের ছেলে নুরুল আলম (৩০), চালকের সহকারী ভুজপুর থানা নতুনপাড়া এলাকার মোখলেছুর রহমানের ছেলে রবিউল (২৩) ও একই থানার নারায়ণহাট ইউনিয়নের আবুল কালামের ছেলে মো. শাহজাহান (২২)।

এ ঘটনায় রাজু (২৬) নামে আরও একজন আসামি পলাতক। তিনি খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা এলাকার বাসিন্দা।

বায়েজিদ থানার ওসি মো. কামরুজ্জামান সোমবার বলেন, ‘১৮ জুন ভুক্তভোগী নারী বায়েজিদ ছিন্নমূলে তাঁর চাচার বাসায় গিয়েছিলেন। পরদিন রোববার দুপুরে ছিন্নমূল থেকে রিকশাযোগে অক্সিজেন মোড়ে পৌঁছান। ওই সময় প্রচুর বৃষ্টি হচ্ছিল। ওই নারী অক্সিজেন রেলবিটের পাশে একটি ছাউনির নিচে আশ্রয় নেন।

এ সময় সেখানে পার্ক করে রাখা একটি বাসে নুরুল আলম, রবিউল, রাজু ও শাহাজাহান নারীকে দেখে কোথায় যাবেন জিজ্ঞেস করেন। ওই নারী কোর্ট বিল্ডিং যাওয়ার কথা বলেন। বাসটি কোর্ট বিল্ডিং যাবে বলে ওই নারীকে বাসে তোলেন তাঁরা। এরপর বাসের গেট বন্ধ করে ওই নারীকে ধর্ষণ করা হয়।’

ওসি বলেন, ‘বৃষ্টি জোরে পড়ার কারণে কেউ বিষয়টি বুঝতে পারেনি। বৃষ্টি থেমে গেলে ওই নারীর চিৎকারের শব্দ বাইরে যাওয়ার ভয়ে তাঁকে ছেড়ে দেওয়া হয়। ভুক্তভোগী নারী তাৎক্ষণিক অক্সিজেন পুলিশ বক্সে এসে ট্রাফিক পুলিশকে ঘটনাটি জানান। পরে ট্রাফিক সার্জেন্ট ঘটনাস্থলে গিয়ে ধর্ষণের ঘটনায় ব্যবহৃত বাসটি (চট্ট মেট্রো-জ-১১-০১৬৯) জব্দ করার পাশাপাশি শাহজাহানকে আটক করে।’

সেদিনই রাত সাড়ে ১১টা থেকে দেড়টা পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে হাটহাজারী বাসস্ট্যান্ড এলাকা থেকে নুরুল আলমকে ও ফটিকছড়ি থেকে রবিউলকে আটক করে।

এই ঘটনায় ভুক্তভোগী নারীর স্বামী বাদী হয়ে চারজনের নামে বায়েজিদ থানায় একটি মামলা করেছেন।

পুলিশ জানায়, ভুক্তভোগী নারী তাঁর স্বামীর সঙ্গে ডবলমুরিং এলাকায় থাকেন।