🕓 সংবাদ শিরোনাম

শ্রীলঙ্কান শিশুদের পাশে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল * ১৩ বছর আত্মগোপনে থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার * নিজের অশ্লীল ছবি দিয়ে ফেসবুক মেসেঞ্জারে ছাত্রীর ছবি চান অধ্যক্ষ! * ‘চুক্তি বাতিল করেছি’, জানালেন সাকিব * বিয়ের নাটক সাজিয়ে তরুণীকে ধর্ষণ, থানায় মামলা * পান্থপথের আবাসিক হোটেল থেকে নারী চিকিৎসকের গলাকাটা মরদেহ; গ্রেপ্তার ঘাতক * বিছনাকান্দি পর্যটন কেন্দ্রে রাতের আধারে পাথর চুরি, দিনে ট্রাকে বিক্রি * সিয়েরা লিওনে মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরকার বিরোধী বিক্ষোভ, নিহত ২৭ * বিবাহ বহির্ভূতভাবে ১০ মাস সংসার! স্ত্রীর স্বীকৃতিতে নারীর অনশন * জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে : আইজিপি *

  • আজ শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ ৷ ১২ আগস্ট, ২০২২ ৷

সিলেটে বন্যা কবলিত ৩৫০ টি পরিবারকে ঘর তৈরি করে দেবেন এমপি পুত্র ফারাজ

Chattragarm
❏ বৃহস্পতিবার, জুন ২৩, ২০২২ চট্টগ্রাম

জে. জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি: স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার একটি বিধ্বস্ত গ্রামে ৩৫০ টি পরিবার অর্থাৎ ১৫০০ জন মানুষের জন্য ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তরুণ রাজনীতিবিদ রাউজান এমপি পুত্র ফারাজ করিম চৌধুরী৷

সিলেট-সুনামগঞ্জের প্রত্যন্ত জনপদে ঘুরে ঘুরে গত ৪ দিন ধরে বন্যাকবলিত এলাকার মানুষের পাশে ছিলেন তিনি৷ ৪ দিনে প্রায় ৪০ লক্ষ টাকার ত্রাণ নিয়ে ১০ হাজার পরিবারের জন্য ত্রাণ সরবরাহ করেন ফারাজ করিম চৌধুরী।

এরই মধ্যে বন্যার ভয়াবহতা দেখে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার একটি বিধ্বস্ত গ্রামে ৩৫০ টি পরিবার বা ১৫০০ জন মানুষের জন্য ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এজন্য প্রথম ধাপে ৫০ লক্ষ টাকার বাজেটও ঘোষণা করা হয়েছে। বন্যাদুর্গত এলাকায় পানি কিছুটা কমে আসলেই কয়েকদিনের মধ্যেই ঘর নির্মাণের কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে ফারাজ করিম চৌধুরী বলেন, “বন্যাদুর্গত এলাকায় বিভিন্ন প্রত্যন্ত জনপদে গিয়ে আমরা এরইমধ্যে ১০ হাজার মানুষের জন্য ৪০ লক্ষ টাকার ত্রাণসামগ্রী বিতরণ করেছি। কিন্তু বন্যায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষগুলোর জন্য বন্যা পরবর্তী সময়ে ঘুরে দাঁড়ানো খুব কঠিন হয়ে পড়বে৷ তাই আমরা মানবিক চিন্তা থেকে এত বড় কার্যক্রম হাতে নিয়েছি৷”