পাবনায় সাংবাদিক লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

Pabna Journalist Humanchain
❏ বৃহস্পতিবার, জুন ২৩, ২০২২ রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা ডিগ্রী কলেজে পেশাগত দায়িত্বপালনকালে দুই গণমাধ্যমকর্মীকে লঞ্ছিতের প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়।

বৃহস্পাতিবার (২৩ জুন) দুপুরে শহরের প্রধান আব্দুল হামিদ সড়কে প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন, বাংলদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) পাবনা জেলা শাখার সভাপতি ও দৈনিক খবর বাংলা সম্পাদক ডা. আব্দুস সালাম, ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস্ ক্রাইম রিপোর্টার্স ফাউন্ডেশন জেলা শাখার যুগ্ম-সম্পাদক ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার শফিক আল কামাল, দৈনিক ভোরের কাগজ ও বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, একাত্তর টিভি জেলা প্রতিনিধি মুস্তাফিজুর রহমান রাসেল, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি রাকিব হাসনাত, দৈনিক আজকের সংবাদের জেলা প্রতিনিধি মীর ফজলুল করিম বাচ্চু, বার্তা সংস্থা ইউএনএস এর বার্তা সম্পাদক এস পারভেজ প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিকরা তথ্যচিত্র সংগ্রহ করে দেশ ও সমাজের উন্নয়নের চিত্র তুলে ধরেন। সেই সাথে সমাজের দুর্নীতিবাজ মানুষের বিভিন্ন অনিয়মের চিত্র তুলে ধরে সংবাদ পরিবেশন করেন। গত ১৯ জুন দুপুরে শিক্ষার্থীদের নিকট থেকে সরকার নির্ধারিত এইচএসসি ফরম পুরণ বাবদ তিন গুণ টাকা আদায় করার তথ্যচিত্র সংগ্রহ করতে গেলে ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা ডিগ্রী কলেজ অধ্যক্ষের লেলিয়ে দেয়া শিক্ষক নামের দুষ্কৃতিকারীরা আনন্দ টিভির প্রতিনিধি সেলিম মোর্শেদ মিয়া রানা ও মোহনা টিভির জেলা প্রতিনিধি হুজ্জাতুল্লাহ হীরা কে অকথ্য ভাষায় গালিগালাজ ও লাঞ্ছিত করে। এ সময় দুষ্কৃতিকারীরা সাংবাদিকদের ভিডিও ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হলেও এখন পর্যন্ত কোন অপরাধী গ্রেফতার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়। এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা-প্রতিববাদসহ জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।