🕓 সংবাদ শিরোনাম

মাইক্রোসফটের সঙ্গে ওয়ালটনের চুক্তি * গাজীপুরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে স্কুল ড্রেস বিতরণ * ‘আড্ডা প্রিয়’ স্বামীকে দ্বিতীয় বিয়ে করতে বলে অভিমানী স্ত্রীর আত্মহত্যা! * অভিনব কায়দায় প্রেমের ফাঁদে মোটরসাইকেল ছিনতাই, গ্রেপ্তার হলো তরুনী * বরগুনায় ছাত্রলীগ কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জ: তদন্ত করবে কেন্দ্রীয় ছাত্রলীগ * ফরিদপুরে জুট মিলের রোলারে পিষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু * ফরিদপুরে স্ত্রীর করা মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড * মিত্র দেশগুলোকে অত্যাধুনিক অস্ত্র সরবরাহে প্রস্তুত রাশিয়া: পুতিন * যুক্তরাষ্ট্রে আলোকিত নারী কল্যান ফাউন্ডেশনের যাত্রা শুরু * নিখোঁজের দুদিন পর কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

মঞ্চ প্রস্তুত, সমাবেশস্থলে জনস্রোত


❏ শনিবার, জুন ২৫, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর, মাদারীপুর: ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়ার সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৫ জুন) সকালে মাওয়া পয়েন্টে উদ্বোধনী ফলক উন্মোচনের মাধ্যমে পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

সেতু উদ্বোধন উপলক্ষে দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে আওয়ামী লীগ এক জনসভার আয়োজন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভায় যোগ দিয়ে ভাষণ দেবেন। দুপুরে সমাবেশ শুরুর কথা থাকলেও ভোর থেকেই জড়ো হচ্ছেন দক্ষিণাঞ্চলের ২১ জেলাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষ।

এরইমধ্যে লাখো মানুষের উপস্থিতিতে সরব পদ্মার ওপার। পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে সেখানে বিরাজ করছে সাজ সাজ রব। জনসভাকে কেন্দ্র করে পুরো মাদারীপুর জেলায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ফেস্টুন ব্যানারে ছেয়ে গেছে পুরো মাদারীপুর।

ভোরে দেখা গেছে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের শিবচরের অংশ ও বিভিন্ন আঞ্চলিক সড়ক দিয়ে মিছিলে-স্লোগানে উজ্জীবিত নেতাকর্মীদের স্রোত জনসভাস্থলের দিকে এগিয়ে যাচ্ছে। লাল-সবুজের টি-শার্ট ও মাথায় ক্যাপ পরে পায়ে হেঁটে বা পিকআপ ভ্যান, ট্রাক ও বাসযোগে বিভিন্ন সড়ক ধরে ঘাটের দিকে আসছেন নেতাকর্মীরা। মিছিলে বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতা-কর্মী-সমর্থকরা আছেন।

পাশাপাশি আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতৃবন্দরাও জনসভাস্থল আসতে শুরু করেছেন। তারা সবাই বাংলাবাজার ঘাটে জনসমাবেশ অংশ নেবেন। শুনবেন তাদের প্রিয় নেতার কথা।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্যদের ছবি সংবলিত পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে জনসভাস্থলের আশপাশের পুরো তিন কিলোমিটার এলাকা ।

প্রধানমন্ত্রীর জনসভায় অংশ নিতে মাদারীপুরের আশপাশের জেলাগুলো থেকেও আওয়ামী লীগ ও এর সহযোগী- ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে এসে যোগ দিচ্ছেন। নেতাকর্মীদের মিছিল-স্লোগান ও পদচারণায় মুখরিত হয়ে উঠেছে পুরো এলাকা। এমনকি গ্রামগঞ্জ থেকেও এসেছেন নেতাকর্মীরা। ফলে জনসভার আগেই লোকে লোকারণ্য হয়ে উঠে জনসভাস্থল ও আশপাশের এলাকা।

ঢোল-তবলাসহ বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্রের বাজনায় পুরো এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।

তবে সমাবেশস্থলের দুই কিলোমিটার দূরে সব ধরনের যানবাহন আটকে দেওয়া হয়েছে। সাধারণ মানুষ এবং দলীয় নেতাকর্মীরা গাড়ি থেকে নেমে সমাবেশস্থলে যাচ্ছেন।

অন্যদিকে বাংলাবাজারের অস্থায়ী ঘাটে ভোর থেকে বিভিন্ন এলাকা থেকে লঞ্চ-ট্রলার এসে ভিড়ছে। এসব নৌযানে করে হাজার হাজার মানুষ সমাবেশে যোগ দিতে আসছেন।

জনসভায় যোগ দিতে আসা সজিব বলেন, আজ আমাদের আনন্দের দিন। নতুন এক ইতিহাসের সাক্ষী হতে এসেছি। সকালেই চলে আসলাম। পরে ঢুকতে গেলে সমস্যা হতে পারে ভেবে আগেই চলে আসলাম।