🕓 সংবাদ শিরোনাম

বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে চল্লিশ বছর পিছিয়ে দিয়েছে: আমির হোসেন আমু * ফরিদপুরে ১৪ দিন ধরে বন্ধ ক্লিনিক, টিকাদান কর্মসূচী চলছে স্কুলের বারান্দায়! * ফার্নেস অয়েলের দাম বাড়ল ১৫% * এবার গাড়িচাপায় প্রাণ গেল তিন মাদরাসাছাত্রের * ভারতে দুই বছর সাজাভোগ শেষে দেশে ফিরল ৮ বাংলাদেশি নারী * পঞ্চম শ্রেণির ছাত্রী মা হতে চলেছে, দুলাভাই গ্রেপ্তার * ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে লাশ নিয়ে বিক্ষোভ * গার্ডার দুর্ঘটনা : ক্রেনচালকসহ গ্রেপ্তার ৯ * ফরিদপুর জেলা কারাগারে নেই কোনো চিকিৎসক, স্বাস্থ্য ঝুঁকিতে বন্দীরা * পাথর খেকোদের দখলে ডাহুক নদী: নষ্ট হচ্ছে পরিবেশ, ধ্বংস হচ্ছে ফসলি জমি *

  • আজ বৃহস্পতিবার, ৩ ভাদ্র, ১৪২৯ ৷ ১৮ আগস্ট, ২০২২ ৷

১৩টি বাসে পদ্মা সেতু পার হলেন মন্ত্রী-কূটনীতিক-রাজনীতিবিদরা


❏ শনিবার, জুন ২৫, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে সুধী সমাবেশ শেষে গ্রিন লাইন ও এনা পরিবহনের ১৩টি বাসে স্বপ্নের পদ্মা সেতু পাড়ি দেন সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, উপদেষ্টা, সংসদ সদস্যরা। তাদের সঙ্গে ছিলেন কূটনীতিক ও রাজনৈতিক নেতারা। ১৩টি বাসের মধ্যে ১০টি ছিল গ্রিন লাইনের ডাবল ডেকার। বাকি তিনটি ছিল এনা পরিবহনের এসি বাস।

শনিবার (২৫ জুন) দুপুরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করে উচ্ছ্বাস প্রকাশ করেন।

পোস্টে তিনি লেখেন, ‘টোল দিয়ে পদ্মা সেতু পার হচ্ছি।’ পোস্টের সঙ্গে যুক্ত করা ছবিতে দুই হাজার টাকার টোল পরিশোধের একটি রশিদও শেয়ার করেন তিনি।

পদ্মা সেতু দিয়ে যাতায়াতের জন্য ১৩টি বাসের মধ্যে মন্ত্রীদের জন্য দুটি বাস, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও উপদেষ্টা ও সংসদ সদস্যদের জন্য তিনটি বাস দেওয়া হয়। এছাড়া কূটনীতিকদের জন্য তিনটি, সচিবদের জন্য দুটি এবং রাজনৈতিক নেতাদের জন্য তিনটি বাসের ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, শনিবার (২৫ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল কাঙ্ক্ষিত এই সেতু উদ্বোধন করেন। এরপর প্রথম যাত্রী হিসেবে টোল দিয়ে সেতু পার হন বঙ্গবন্ধু কন্যা। প্রধানমন্ত্রী পার হওয়ার পর পরই সেতুতে মানুষের ঢল নামে। এ সময় অনেকে হেঁটে সেতুতে উঠে পড়েন এবং নিজেকে মুঠোফোনে ক্যামেরাবন্দি করেন।

তাঁরা হাতে লাল–সবুজের পতাকা নিয়ে বিজয় উল্লাসে মেতে ওঠেন। পরে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা সেতুর ওপরে ওঠা সবাইকে সরিয়ে দেন।