🕓 সংবাদ শিরোনাম

মাইক্রোসফটের সঙ্গে ওয়ালটনের চুক্তি * গাজীপুরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে স্কুল ড্রেস বিতরণ * ‘আড্ডা প্রিয়’ স্বামীকে দ্বিতীয় বিয়ে করতে বলে অভিমানী স্ত্রীর আত্মহত্যা! * অভিনব কায়দায় প্রেমের ফাঁদে মোটরসাইকেল ছিনতাই, গ্রেপ্তার হলো তরুনী * বরগুনায় ছাত্রলীগ কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জ: তদন্ত করবে কেন্দ্রীয় ছাত্রলীগ * ফরিদপুরে জুট মিলের রোলারে পিষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু * ফরিদপুরে স্ত্রীর করা মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড * মিত্র দেশগুলোকে অত্যাধুনিক অস্ত্র সরবরাহে প্রস্তুত রাশিয়া: পুতিন * যুক্তরাষ্ট্রে আলোকিত নারী কল্যান ফাউন্ডেশনের যাত্রা শুরু * নিখোঁজের দুদিন পর কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

রাত-দিন কর্মব্যস্ত সেই মাওয়া ফেরিঘাট এখন ঘুমিয়ে আছে!

Mowya
❏ রবিবার, জুন ২৬, ২০২২ আলোচিত

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: রাত কিংবা দিন, মানুষের চলাফেরা ও যানবাহনের শব্দে যেখানে প্রতিটা মুহূর্ত জানান দিত কর্ম ব্যস্ততার সেই স্থানটি আজ ঘুমিয়ে আছে সকাল থেকেই। নেই কুলিদের হাঁকাহাঁকি, যাত্রীর ব্যস্ততা। বাস স্টপেজে অলস পড়ে রয়েছে ব্যস্ত বাসগুলো। একদিনের ব্যবধানে এ যেন অচেনা এক স্থান।

হুইসেল বাজিয়ে ঘাটে ভিড়ছে না বা দূর গন্তব্যে ছেড়ে যাচ্ছে না কোনো লঞ্চ বা ফেরি। ঘাটে গড়ে ওঠা রেস্টুরেন্টেও নেই হাঁকডাক। চিরচেনা ব্যস্ত মাওয়া ঘাট এখন অতীত!  আর এ দৃশ্যের জন্ম দিয়েছে স্বপ্নের পদ্মা সেতু।

অথচ এই ঘাট সকাল কি সন্ধ্যা ২৪ ঘণ্টাই জনাকীর্ণ থাকত। দীর্ঘ থেকে দীর্ঘতর হতো যানবাহনের সারি। ক্লান্ত চোখগুলো জেগে থাকত লঞ্চ বা ফেরির অপেক্ষায়।

মাওয়া ঘাটে যাত্রীর অপেক্ষায় থাকা রিকশার সংখ্যা যেমন কমে গেছে তেমনি যারা আছেন তারা যাত্রী সংকটে। পদ্মা সেতু খুলে দেয়ায় আজ কোনো যাত্রী নেই।

অন্যদিকে ঘাটের রেস্টুরেন্টে নেই কোনো খরিদ্দার। তবুও খরিদ্দারের আশায় দোকান খুলে আছেন রেসটুরেন্টের মালিকরা। অলস বসে থাকা রেসটুরেন্ট মালিকদের ভাষ্য, আমাদের দিন শেষ হতে চলল। আগের সেই জৌলুস আর থাকবে না। তবে, সন্ধ্যার পর হয়তো টুরিস্টের ভিড় বাড়তে পারে।

শনিবার (২৫ জুন) বহুল আকাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে মুহূর্তেই অবসান হয়েছে দীর্ঘ ভোগান্তি আর যানজটের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করেন দেশের বৃহত্তম এবং পৃথিবীর অন্যতম দীর্ঘ এই সেতুটি। আর পূর্বপরিকল্পনা অনুযায়ী, রোববার (২৬ জুন) সকাল ৬টাই খুলে দেয়া হয় যানবাহন খুলে চলাচলের জন্য। গাড়িগুলো ভোর রাত থেকেই জমা হতে থাকে পদ্মা সেতুর টোলপ্লাজায়।