🕓 সংবাদ শিরোনাম

লালমনিরহাটে সাংবাদিকদের উপর হামলাকারী সেই সাহেদ আলী মন্ডল গ্রেপ্তার * কক্সবাজারে জমি নিয়ে বিরোধের জেরে ২ জন নিহত * পঞ্চগড়ে হিজাব নিয়ে কটুক্তির অভিযোগে শিক্ষক বরখাস্ত * গাজীপুরে দ্রুতযান এক্সপ্রেসের একাধিক বগি লাইনচ্যুত, উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ * ঈশ্বরদীতে রেলস্টেশন থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার * আন্দোলন করুক, কাউকে যেন গ্রেফতার করা না হয়: প্রধানমন্ত্রী * পিরোজপুরে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত * পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড * বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, পটুয়াখালী পৌর শহরসহ নিম্নাঞ্চল প্লাবিত * বুয়েটে পাকিস্তানের প্রেতাত্মারা মাথাচাড়া দিয়ে উঠছে: জয় *

  • আজ সোমবার, ৩১ শ্রাবণ, ১৪২৯ ৷ ১৫ আগস্ট, ২০২২ ৷

পদ্মা সেতুতে চলছে সেনাবাহিনীর টহল, ফিরেছে শৃঙ্খলা


❏ সোমবার, জুন ২৭, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: পাড়ি দেয়ার সময় পদ্মা সেতুতে গাড়ি পার্কিং, হাঁটাহাঁটি কিংবা ছবি তোলায় নিষেধাজ্ঞা থাকলেও প্রথম দিনে তা মানা হয়নি। ঘটানো হয় একের পর এক কাণ্ড। এমনকি মোটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছেন দুজন। এরপর সেতুতে যান চলাচলে ও নিরাপত্তায় কড়াকড়ি আরোপ করা হয়েছে।

সাধারণ মানুষ যেন পদ্মা সেতুতে চলাচলের সময় নির্ধারিত আইন মেনে চলেন তা নিশ্চিত করতে সোমবার সকাল থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিশেষ নজর দিয়েছে।

পূর্বঘোষণা অনুযায়ী, সোমবার সকাল থেকে সেতুতে মোটরসাইকেল প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। হেঁটেও সেতুতে উঠতে দেওয়া হচ্ছে না লোকজনকে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে সেনাসদস্যদের টহল দিতেও দেখা গেছে। বিবিসি বাংলার এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

রোববার পদ্মা সেতু সর্বসাধারণের জন্য উন্মুক্ত হওয়ার প্রথম দিনে কিছু অপ্রীতিকর ঘটনা ও অপরাধ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। সেতুতে দাঁড়িয়ে প্রস্রাব করতে দেখা গেছে এক যুবককে। সেতুর নাট খুলে ফেলার ভিডিও ভাইরাল হয়েছে। আবার সেতুতে দাঁড়িয়ে নামাজ আদায় করতেও দেখা গেছে একদল লোককে।

মোটরসাইকেল আরোহীদের অধিকাংশই নির্দিষ্ট গতিসীমা মানেননি। এ কারণে দুর্ঘটনায় দুটি তাজা প্রাণ ঝড়ে গেছে। এতে আইনশৃংখলা বাহিনীর তোড়জোড় বেড়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সেতুর ওপর যেমন চিত্র দেখা গেছে, সোমবার পরিস্থিতি তা থেকে সম্পূর্ণ ভিন্ন।

রোববার বিভিন্ন টেলিভিশন চ্যানেলে, ইউটিউব ও ফেসবুকে প্রকাশিত হওয়া ভিডিওতে সেতুর ওপর রাস্তার পাশে মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখা গেলেও সোমবার বলতে গেলে খালি ছিল সড়ক।

সেতুর ওপর কোথাও কোথাও গাড়ি থামিয়ে মানুষজনকে দাঁড়িয়ে থাকতে দেখা গেলেও কিছুক্ষণের মধ্যেই সেনাবাহিনীর টহল গাড়ি তাদের সরিয়ে দিয়েছে।

পুরো সেতু এলাকাতেই সোমবারের চেয়ে বেশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা গেছে।