🕓 সংবাদ শিরোনাম

যে নেতার নিজের মা মরে মরে, তাকে দেখতে আসে না আর আপনার জন্য আসবে কোন দুঃখে: শামীম ওসমান * কেরানীগঞ্জে প্যাকেজিং কারখানায় আগুন, ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে * পুলিশের উদ্ধার করা মাদক ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে খেল মাদকসেবীরা! * চাঁদা না দেয়ায় দোকানে হামলা ভাংচুর, ব্যবসায়ীকে মারধর * ধরাছোঁয়ার বাইরে মূল আসামিরা, মামলা তুলে নিতে হত্যার হুমকি * ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের * বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেলওয়ে জাদুঘর এখন ফরিদপুরে * কোটালীপাড়ায় একদিনে দু’জনের আত্মহত্যা * রাজবাড়ীতে মারামারি মামলায় সাংবাদিকসহ ২জন গ্রেফতার * নারায়ণগঞ্জে প্রাইভেটকারচাপায় পথচারীর মৃত্যু *

  • আজ শনিবার, ৫ ভাদ্র, ১৪২৯ ৷ ২০ আগস্ট, ২০২২ ৷

দ্বিতীয় দিন পদ্মা সেতুতে টোল আদায় প্রায় ২ কোটি টাকা

Padma news
❏ মঙ্গলবার, জুন ২৮, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: পদ্মা সেতু চালুর পর প্রথম দিন ব্যাপক হইহুল্লোড়ের মধ্যে যে পরিমাণ টোল আদায় হয়েছিল, বাইক বন্ধের পর দ্বিতীয় দিন টোল কমে গেল পৌনে এক কোটি টাকা।

রোববার সেতু চালুর পর প্রথম দিন দুই প্রান্ত দিয়ে ২ কোটি ৭৫ লাখ টাকার বেশি টোল আদায় হলেও পরের ২৪ ঘণ্টায় তা নেমে আসে ১ কোটি ৯৭ লাখে। অর্থাৎ টোল কমেছে ৭৮ লাখ টাকার মতো।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (মনিটরিং) আবুল হোসেন বিষয়টি জানিয়েছেন।

সেতু কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী, মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২৭৪টি যানবাহন পার হয়েছে। আর এর থেকে টোল আদায় হয়েছে এক কোটি ৯৭ লাখ ৫৬ হাজার ৬০০ টাকা।

এ সময়ে মাওয়া প্রান্ত দিয়ে সেতুতে উঠেছে ৭ হাজার ৫৮৬টি যানবাহন। টোল আদায় হয়েছে ৯৮ লাখ ১৮ হাজার ৫০ টাকা। আর জাজিরা প্রান্ত থেকে যানবাহন উঠেছে ৭ হাজার ৬৮৮টি। টোল আদায় হয়েছে ৯৯ লাখ ৩৮ হাজার ৫৫০ টাকা।

এর আগে রোববার প্রথম দিনে মোটরসাইকেলে সেতুতে ওঠায় কোনো বাধা ছিল না। প্রতিটি মোটরসাইকেল ১০০ টাকা টোল দিয়ে চলাচল করছিল। রোববার সকাল ছয়টা থেকে পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু করে। ওই দিন সকাল থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত প্রথম ২৪ ঘণ্টায় ৬১ হাজার ৮৫৬টি যান চলে পদ্মা সেতুতে। এতে মোট টোল আদায় হয়েছিল ২ কোটি ৭৫ লাখ ১৩ হাজার ৬০০ টাকা। কিন্তু কিছু ক্ষেত্রে বিশৃঙ্খলা ও একটি দুর্ঘটনায় দুজনের মৃত্যুর পর সোমবার সকাল ৬টা থেকে মোটরসাইকেলে সেতুতে ওঠা নিষিদ্ধ করা হয়।

এদিকে খুলে দেওয়ার তৃতীয় দিন মঙ্গলবার পদ্মা সেতুতে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। আজ সকাল থেকে মাওয়া টোল প্লাজায় আসামাত্র টোল পরিশোধ করে যানবাহন নিয়ে সেতু দিয়ে পদ্মা নদী পাড়ি দিচ্ছেন লোকজন। তবে সেতুতে মোটরসাইকেল পারাপার নিষিদ্ধ থাকায় এবং ফেরি না চলায় বিপাকে পড়েছেন মোটরসাইকেল আরোহীরা।