🕓 সংবাদ শিরোনাম

মাইক্রোসফটের সঙ্গে ওয়ালটনের চুক্তি * গাজীপুরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে স্কুল ড্রেস বিতরণ * ‘আড্ডা প্রিয়’ স্বামীকে দ্বিতীয় বিয়ে করতে বলে অভিমানী স্ত্রীর আত্মহত্যা! * অভিনব কায়দায় প্রেমের ফাঁদে মোটরসাইকেল ছিনতাই, গ্রেপ্তার হলো তরুনী * বরগুনায় ছাত্রলীগ কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জ: তদন্ত করবে কেন্দ্রীয় ছাত্রলীগ * ফরিদপুরে জুট মিলের রোলারে পিষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু * ফরিদপুরে স্ত্রীর করা মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড * মিত্র দেশগুলোকে অত্যাধুনিক অস্ত্র সরবরাহে প্রস্তুত রাশিয়া: পুতিন * যুক্তরাষ্ট্রে আলোকিত নারী কল্যান ফাউন্ডেশনের যাত্রা শুরু * নিখোঁজের দুদিন পর কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

বন্যার্তদের সাহায্যার্থে ‘ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ’ তে বাংলাদেশি নারী কর্মীরা

Saudi Arabia news
❏ বুধবার, জুন ২৯, ২০২২ প্রবাসের কথা

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি : এবার সিলেট, সুনামগঞ্জ, ও কুড়িগ্রাম এর বন্যায় ক্ষতিগ্রস্থ বানভাসী মানুষের পাশে দাড়িয়েছে মরিশাসের লাতুকেনিক এ অবস্থিত সি.এম.টি টেক্সটাইলের বেশিরভাগ নারী বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধারা ।

নিজ দেশের মানুষের দুঃখ দুর্দশার কথা জানতে পেরে, বন্যাদুর্গত পানি বন্দি অসহায় মানুষদের পাশে দাড়ানোর সিদ্ধান্ত নেন এসব দেশপ্রমিক প্রবাসী বোনেরা।

তারা নিজেরা একটা ফান্ডিংয়ের মাধ্যমে দুই লাখ মরিশাস রুপি যা বাংলাদেশি টাকায় প্রায় ৪,১০,১৬০ (চার লাখ দশ হাজার একশত ষাট টাকা) অর্থ সংগ্রহ করেন। তাদের সংগৃহিত এই অর্থ অনলাইন ভিত্তিক মানবিক সংগঠন “ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের” মাধ্যমে দেশের বন্যায় ক্ষতি গ্রস্থ মানুষের জন্য পাঠিয়েছেন। পুরুষ কর্মির চেয়ে অর্থ প্রদানের ক্ষেত্রে নারীদের সংখ্যায় বেশী অংশগ্রহণ করেছেন।

এর আগে তারা “ইয়ং স্টার প্রবাসী কল্যান সংঘের” সভাপতি মোঃ হাফিজুর হাফিজ এর নিকট এই অনুদান প্রদানের আগ্রহ ব্যক্ত করেন সি.এম.টির এ অনুদানের সংগ্রহ সমন্বয়কারী প্রতিষ্টানটির কর্মকর্তাঃ এইচ.আর ডিঃ ম্যানেজার ফাতেমা আনিস লস্কর, তিনি বলেন দেশের যে কোনো দুর্যোগে আমরা সর্বদা ইয়ং স্টারের সাথে কাজ করবো। ইয়ং স্টার এর সকল কার্যক্রম বিশেষ ভাবে প্রশংসার দাবি রাখে। তিনি, ভবিষ্যতে ইয়ং স্টার এর সকল মানবিক কাজে সর্বাত্বক সহযোগিতার অঙ্গিকার ব্যক্ত করেন। ত্রান বিতরণ কালিন সময়ে তিনি সংগনের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহীন ইসলাম এবং প্রচার সম্পাদক মোঃ মুজাহিদ মিনার সাথে ভিডিও কলের মাধ্যমে ত্রান তৎপরতা মনিটরিং করে সন্তষ্ট হন।

এছাড়াও ” ইয়ংস্টার প্রবাসী কল্যাণ সংঘের অন্যতম সদস্য পোল্যান্ড প্রবাসী বাংলাদেশী জামান আহমেদ বাংলাদেশ প্রায় ১ লক্ষ ৯৫ হাজার টাকার অনুদান পাঠিয়েছেন। সংগঠনটির অর্থ সম্পাদক মোঃ রুবেল হোসেনের মাধ্যমে এ অনুদানের টাকা হস্তান্তর করেন। এর আগে “ইয়ং স্টার” তাদের ১৭ টি দেশের প্রবাসী সদস্য এবং সংগঠনের শুভাকাঙ্খীদে সমন্বিত ফান্ডিংয়ে প্রায় ৮৫ হাজার টাকা সংগ্রহ করে বন্যাদুর্গত সিলেট, সুনামগঞ্জে ত্রানসামগ্রী বিতরন শুরু করে।

“ইয়ংস্টার প্রবাসী কল্যাণ সংঘ” চলতি বন্যায় ক্ষতিগ্রস্থ সিলেট সুনামগঞ্জ এবং কুড়িগ্রামে প্রায় এক হাজার পরিবারের মধে রান্না করা খাবার, শুক্ন খাবার, চাল, ডাল, তৈল, লবন, আলু, পেয়াজ, ওরস্যালাই সহ বিশুদ্ধ পানি সমন্বয়ে ফুড প্যাক বিতরণ করে।

সিলেট, সুনামগঞ্জের পর এবার ৫ সদস্যের একটি টিম কুড়িগ্রাম জেলায় চিলমাড়ী থানায় বন্যার্ত মানুষের মধ্য খাদ্যসামগ্রী উপহার বিতরনে কাজ করছেন। ইয়ংস্টার প্রবাসী কল্যাণ সংঘের সম্মানিত সভাপতি মরিশাস প্রবাসী মোঃ হাফিজুর রহমান হাফিজ এবং সৌদি আরব প্রবাসী সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন বন্যা পরিস্থিতি যতক্ষণ উন্নতি না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের এই ত্রান তৎপরতা অব্যাহত থাকবে।