🕓 সংবাদ শিরোনাম

মেয়েদের জমি লিখে দেওয়ার বিরোধে বাবার হাতে খুন হলেন ছেলে * মাইক্রোসফটের সঙ্গে ওয়ালটনের চুক্তি * গাজীপুরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে স্কুল ড্রেস বিতরণ * গত ২৪ ঘন্টায় দেশে ১২৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি * ‘আড্ডা প্রিয়’ স্বামীকে দ্বিতীয় বিয়ে করতে বলে অভিমানী স্ত্রীর আত্মহত্যা! * অভিনব কায়দায় প্রেমের ফাঁদে মোটরসাইকেল ছিনতাই, গ্রেপ্তার হলো তরুনী * বরগুনায় ছাত্রলীগ কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জ: তদন্ত করবে কেন্দ্রীয় ছাত্রলীগ * ফরিদপুরে জুট মিলের রোলারে পিষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু * ফরিদপুরে স্ত্রীর করা মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড * মিত্র দেশগুলোকে অত্যাধুনিক অস্ত্র সরবরাহে প্রস্তুত রাশিয়া: পুতিন *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

দারিদ্র্য মুক্ত সোনার বাংলা বিনির্মানে বাপার্ডের করণীয় শীর্ষক সেমিনার

kotalipara photo
❏ বুধবার, জুন ২৯, ২০২২ ঢাকা

মেহেদী হাসানাত, গোপালগঞ্জ প্রতিনিধি: বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) এর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২১-২২অর্থ বছরের লক্ষমাত্রা অনুযায়ী বঙ্গবন্ধুর স্বপ্ন দারিদ্র্য মুক্ত সোনার বাংলা বিনির্মানের বাপার্ডের করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় নির্মিত বাপার্ড হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেমিনারটি উদ্বোধন করেন।

বাপার্ডের মহাপরিচালক সৈয়দ রবিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাপার্ডের পরিচালক ড. মোঃ আলমগীর হোসেন, কৃষিবিদ মোঃ মাহমুদুন্নবী, উপ-পরিচালক কৃষিবিদ মোহাম্মদ তোজ্জাম্মেল হক, কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নিটুল রায়, প্রাণিসম্পদ কর্মকর্তা পলাশ কুমার দাশ বক্তব্য রাখেন।

বাপার্ডের মহাপরিচালক সৈয়দ রবিউল আলম বলেন, গবেষনা ও প্রশিক্ষণের মাধ্যমে দারিদ্র্য বিমোচনে কাজ করে যাচ্ছে বাপার্ড। এই প্রতিষ্ঠানটি বর্তমানে একটি আন্তর্জাতিক আধুনিক মানের প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। গত ১৬জুন মাননীয় প্রধানমন্ত্রী বাপার্ড উদ্বোধন করেছেন। আমরা আগামীতে বঙ্গবন্ধুর স্বপ্ন দারিদ্র্য মুক্ত সোনার বাংলা গড়তে পারি সে লক্ষ্যেই এই সেমিনারের আয়োজন করা হয়েছে।