🕓 সংবাদ শিরোনাম

‘আড্ডা প্রিয়’ স্বামীকে দ্বিতীয় বিয়ে করতে বলে অভিমানী স্ত্রীর আত্মহত্যা! * অভিনব কায়দায় প্রেমের ফাঁদে মোটরসাইকেল ছিনতাই, গ্রেপ্তার হলো তরুনী * বরগুনায় ছাত্রলীগ কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জ: তদন্ত করবে কেন্দ্রীয় ছাত্রলীগ * ফরিদপুরে জুট মিলের রোলারে পিষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু * ফরিদপুরে স্ত্রীর করা মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড * মিত্র দেশগুলোকে অত্যাধুনিক অস্ত্র সরবরাহে প্রস্তুত রাশিয়া: পুতিন * যুক্তরাষ্ট্রে আলোকিত নারী কল্যান ফাউন্ডেশনের যাত্রা শুরু * নিখোঁজের দুদিন পর কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার * সিআইডি প্রধান হলেন মোহাম্মদ আলী মিয়া * চাঁদাবাজির অভিযোগে আটকের পর গণপিটুনির শিকার পুলিশ কনস্টেবল *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

১১ দফা দাবিতে পাবিপ্রবির কর্মচারী পরিষদের মানববন্ধন

Pabna UST Human Chain
❏ বুধবার, জুন ২৯, ২০২২ রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: ইউজিসি কর্তৃক অভীন্ন নীতিমালার প্রতিবাদসহ এগারো দফা দাবিতে মানববন্ধন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা। বুধবার দুপুরে ক্যাম্পাস চত্বরে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী পরিষদ এই কর্মসূচী পালন করেন।

বক্তারা বলেন, ইউজিসি যে স্থায়ী বেতন কমিশন গঠন পুর্বক বঙ্গবন্ধু ঘোষিত ১৯৭৩ সালের ১০ ধাপে নবম পে স্কেল বাস্তবায়ন, কর্মচারী নিয়োগের ক্ষেত্রে জেলা কোট অনুসরণ, পোষ্য কোটা নিশ্চিতকরণ সহ যে ১১ দফা দাবি ইউজিসিকে দেয়া হয়েছিল, ইউজিসি সে দাবিগুলো না মেনে, কারো সাথে আলোচনা না করে তাদের নিজেদের বানানো অভিন্ন নীতিমালা বাস্তবায়ন করতে যাচ্ছে। যেটা বিশ্ববিদ্যালয়ের সকল কর্মচারীর জন্য হুমকি। এ কারণে ১১ দফা দাবি বাস্তবায়নের জন্য সারাদেশে কর্মসূচী পালন করা হচ্ছে। এসব দাবি বাস্তবায়ন না হলে আগামীতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারী পরিষদের সভাপতি ফজলে আলী তুষার, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, সাবেক সভাপতি জামসেদ পলাশ, সাবেক সাধারণ সম্পাদকশহারয়িার পাভেল, পাবিপ্রবি কেন্দ্রীয় জামে মসজিদের মোয়াজ্জিন জাবিউল্লাহ মনি, কর্মচারী হাবিবুর রহমান, ইমান আলী প্রমুখ। পরে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশন বরাবর দাবি সম্বলিত একটি স্মারকলিপি পেশ করেন কর্মচারীরা।