• আজ বুধবার, ২৬ শ্রাবণ, ১৪২৯ ৷ ১০ আগস্ট, ২০২২ ৷

ছয় মাসের মধ্যে জবি ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত

Jagannath University
❏ শুক্রবার, জুলাই ১, ২০২২ শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জবি:  জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় কমিটি।

শুক্রবার (১ জুলাই) ছাত্রলী‌গের ‌কেন্দ্রীয় কার্য‌নির্বাহী প‌রিষ‌দের সভাপ‌তি ও সাধারণ সম্পাদক স্বাক্ষ‌রিত এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানা‌নো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো।

এর পূর্বে, ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় কমিটি বিলুপ্ত ঘোষণা করে ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

পরবর্তীতে প্রায় ৩বছর পর গত পহেলা জানুয়ারি মো. ইব্রাহীম ফরাজীকে সভাপতি ও এস এম আকতার হোসাইনকে সাধারণ সম্পাদক করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

এদিকে গত ২৭ জুন রাষ্ট্রপতির ছেলের গাড়ির ড্রাইভারকে আটকে রেখে মারধর করার অভিযোগ উঠে কৌশিক সরকার সাম্য নামের জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে। পরে ভুক্তভোগী ড্রাইভার নজরুল ইসলাম ওয়ারী থানায় ওই ছাত্রলীগ কর্মীর নামে মামলা দায়ের করেন। বিষয়টি ঘিরে সৃষ্টি হয় তুমুল আলোচনা ও চাঞ্চল্য।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিতের বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে একাধিকবার ফোন দিলেও তারা রিসিভ করেননি।