🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ৩১ শ্রাবণ, ১৪২৯ ৷ ১৫ আগস্ট, ২০২২ ৷

টেকনাফে ফিশিং ট্রলার থেকে পড়ে জেলের মৃত্যু


❏ মঙ্গলবার, জুলাই ৫, ২০২২ চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরতে সাগরে গিয়ে ফিশিং ট্রলার থেকে পড়ে এক জেলের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে কক্সবাজারের টেকনাফে।

সোমবার (৪ জুলাই) ভোরবেলা শামলাপুর মৎস্য ঘাটে এই দুর্ঘটনা ঘটে। নিহত জেলের নাম নুরুল আলম (৪০)। তিনি শামলাপুর আচারবনিয়া এলাকার মৃত নজু মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, উত্তাল সাগরের ভয়াবহ ঢেউয়ের আঘাতে নৌকার পিছনে বৈঠা থেকে ঝড়ে পড়ে সাগরের পানিতে তলিয়ে যায়। দীর্ঘ প্রায় ১৫ ঘন্টা পর ঐ ঘাটের মনখালী ব্রিজ হয়ে সাগর তীর থেকে তার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

বাহারছড়া ইউনিয়ন নৌকার ঘাটের সভাপতি বেলাল উদ্দিন নিহত নুরুল আলম শামলাপুর উত্তর ঘাটের এবং নিজস্ব নৌকার মাঝি বলে নিশ্চিত করেন।

এ বিষয়ে টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, সরকারি নিষেধাজ্ঞা রক্ষায় নিয়মিত অভিযান চালানো হচ্ছে। তবে নৌকার মালিকরা চুরি করে নৌকা নিয়ে উত্তাল সাগরে যাওয়াকে এসব দুর্ঘটনার জন্য দায়ী করেছেন তিনি।

এদিকে বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর নুর মোহাম্মদ জানান, সাগর তীরে ঐ জেলের লাশ পড়ে থাকার খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে সুরতহাল করেন। বিধি মোতাবেক আইনানুগ প্রক্রিয়া শেষে লাশ স্বজনদের কাছে স্থানান্তর করা হয়েছে।