🕓 সংবাদ শিরোনাম

লালমনিরহাটে সাংবাদিকদের উপর হামলাকারী সেই সাহেদ আলী মন্ডল গ্রেপ্তার * কক্সবাজারে জমি নিয়ে বিরোধের জেরে ২ জন নিহত * পঞ্চগড়ে হিজাব নিয়ে কটুক্তির অভিযোগে শিক্ষক বরখাস্ত * গাজীপুরে দ্রুতযান এক্সপ্রেসের একাধিক বগি লাইনচ্যুত, উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ * ঈশ্বরদীতে রেলস্টেশন থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার * আন্দোলন করুক, কাউকে যেন গ্রেফতার করা না হয়: প্রধানমন্ত্রী * পিরোজপুরে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত * পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড * বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, পটুয়াখালী পৌর শহরসহ নিম্নাঞ্চল প্লাবিত * বুয়েটে পাকিস্তানের প্রেতাত্মারা মাথাচাড়া দিয়ে উঠছে: জয় *

  • আজ সোমবার, ৩১ শ্রাবণ, ১৪২৯ ৷ ১৫ আগস্ট, ২০২২ ৷

চাটমোহরে বিদ্যুৎ লোডশেডিংয়ের উন্নতি

Pabna news
❏ বুধবার, জুলাই ৬, ২০২২ রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি:  গত এক সপ্তাহ যাবৎ সারা দেশের ন্যায় চাটমোহর উপজেলায় অব্যাহত লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্থ অবস্থায় পড়ে যায়। দিন রাত সমান তালে চলতে থাকে বিদ্যুতের এই লোডশেডিং। এই লোডশেডিংয়ের অবস্থা এমন পর্যায়ে পৌছায় যা গত দশ বছরে এমন পরিস্থিতি কেউ দেখেনি বলে শোনা যায়।

তবে এই অবস্থার অনেকটা উন্নতি লক্ষ করা যাচ্ছে গত দুই দিন। চাটমোহর উপজেলার বিদ্যুৎ গ্রাহকদের মাঝে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে বিদ্যুৎ পরিস্থিতির উন্নতিতে। যেখানে প্রতিদিন গড়ে ২০ থেকে ২৫ বার লোডশেডিং দেখা দিতো সেখানে এখন ৪ থেকে ৫ বার দেখা দিচ্ছে। তবে এমন পরিস্থিতি কত দিন থাকবে সেটা নিয়েও জনমনে শংকা রয়েছে।

এ বিষয়ে চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি মোখলেছুর রহমান বিদ্যুৎ বলেন, গত এক সপ্তাহ যাবৎ চাটমোহর উপজেলাসহ আশপাশের এলাকায় ব্যাপক লোডশেডিং ছিল। আমরা জেনেছি এটা একটি জাতীয় সমস্যা। সারা দেশেই এমন পরিস্থিতি চলছে। তবে গত দুই দিন আমাদের চাটমোহর উপজেলার বিদ্যুৎ পরিস্থিতির বেশ উন্নতি হয়েছে। মাঝে মধ্যে বিদ্যুৎ চলে যাচ্ছে তবে আগের তুলনায় অনেক ভাল পরিস্থিতি বিরাজ করছে।

এ বিষয়ে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মো. আকমল হোসেন বলেন, দেশে জ্বালানী গ্যাস সংকটের কারণে বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে যাওয়ায় এই সমস্যা সৃষ্টি হয়েছে। আগামী আরো ২-৩ মাস এই সমস্যা থাকবে। তবে গত দুই দিনে বিদ্যুৎ সমস্যার উন্নতি হওয়ার কারণ হলো,শহরের শিল্প প্রতিষ্ঠান, কল কারখানা ঈদ উপলক্ষে বন্ধ হয়ে যাওয়ায় একটু সাশ্রয় হচ্ছে। ঈদের মধ্যে বিদ্যুৎ সমস্যার আরো উন্নতি হবে। সকলকে এই জাতীয় সমস্যা ধৈর্য সহকারে মোকাবেলা করে বিদ্যুৎ ব্যবহারে আরো সাশ্রয়ী হতেও তিনি গ্রাহকদের অনুরোধ জানান।