🕓 সংবাদ শিরোনাম

যে নেতার নিজের মা মরে মরে, তাকে দেখতে আসে না আর আপনার জন্য আসবে কোন দুঃখে: শামীম ওসমান * কেরানীগঞ্জে প্যাকেজিং কারখানায় আগুন, ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে * পুলিশের উদ্ধার করা মাদক ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে খেল মাদকসেবীরা! * চাঁদা না দেয়ায় দোকানে হামলা ভাংচুর, ব্যবসায়ীকে মারধর * ধরাছোঁয়ার বাইরে মূল আসামিরা, মামলা তুলে নিতে হত্যার হুমকি * ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের * বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেলওয়ে জাদুঘর এখন ফরিদপুরে * কোটালীপাড়ায় একদিনে দু’জনের আত্মহত্যা * রাজবাড়ীতে মারামারি মামলায় সাংবাদিকসহ ২জন গ্রেফতার * নারায়ণগঞ্জে প্রাইভেটকারচাপায় পথচারীর মৃত্যু *

  • আজ শনিবার, ৫ ভাদ্র, ১৪২৯ ৷ ২০ আগস্ট, ২০২২ ৷

বেড়েছে কাঁচা মরিচের দাম


❏ বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২ দেশের খবর, রংপুর

মোঃ আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারী বাজারে একদিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে কেজি প্রতি ৪০ টাকা। যা গতকাল কেজি প্রতি প্রকারভেদে বিক্রি হয়েছে ৮০ টাকা দরে।

বিভিন্ন জায়গাতে বন্যার কারণে কাঁচামরিচের উৎপাদন নষ্ট হওয়াতে বাজারে সরবরাহ কমে গেছে। যার ফলে মোকামগুলোতে কাঁচামরিচের সরবরাহ কমেছে, সেই জন্য বেড়েছে দাম বলছেন ব্যবসায়ীরা। দাম বাড়াতে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারে কাঁচামরিচ কিনতে আসা আতিকুর রহমান জানান, সামনে কোরবানী ঈদ। এই ঈদে পেঁয়াজ, আদা, রসুন, কাঁচামরিচসহ বিভিন্ন মসলার ব্যাপক চাহিদা থাকে। ইতিমধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানির ফলে পেঁয়াজের কিছুটা দাম কমেছে। তবে কাঁচামরিচের দাম একদিনের ব্যবধানে ৪০ টাকা বৃদ্ধি পেয়েছে। এতে করে আমাদের সাধারণ ক্রেতাদের অনেক সমস্যায় পড়তে হচ্ছে। কাঁচা পণ্য ৫ থেকে ১০ টাকা বৃদ্ধি পাওয়ার বিষয়টি মেনে নেওয়া যায়। তবে এক লাফে ৪০ টাকা বৃদ্ধি এইটা কোন ভাবে মেনে নেওয়া যায় না। নিয়মিত বাজার মনিটরিং না হওয়ার কারনে অসাধু ব্যবসায়ীরা নিজের ইচ্ছে মতো দাম বাড়িয়ে দিয়েছে।

হিলি বাজারের কাঁচামরিচ বিক্রেতা বিল্পব হোসেন জানান, বিভিন্ন জায়গাতে বন্যার কারণে কাঁচামরিচের উৎপাদন নষ্ট হয়ে গেছে। যার ফলে মোকামগুলোতে সরবরাহ কমে গেছে। আমরা নওগাঁ, জয়পুরহাট থেকে কাঁচামরিচ পাইকারী নিয়ে এসে হিলি বাজারে বিক্রি করছি। বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে আমাদের।