🕓 সংবাদ শিরোনাম

মাইক্রোসফটের সঙ্গে ওয়ালটনের চুক্তি * গাজীপুরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে স্কুল ড্রেস বিতরণ * ‘আড্ডা প্রিয়’ স্বামীকে দ্বিতীয় বিয়ে করতে বলে অভিমানী স্ত্রীর আত্মহত্যা! * অভিনব কায়দায় প্রেমের ফাঁদে মোটরসাইকেল ছিনতাই, গ্রেপ্তার হলো তরুনী * বরগুনায় ছাত্রলীগ কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জ: তদন্ত করবে কেন্দ্রীয় ছাত্রলীগ * ফরিদপুরে জুট মিলের রোলারে পিষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু * ফরিদপুরে স্ত্রীর করা মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড * মিত্র দেশগুলোকে অত্যাধুনিক অস্ত্র সরবরাহে প্রস্তুত রাশিয়া: পুতিন * যুক্তরাষ্ট্রে আলোকিত নারী কল্যান ফাউন্ডেশনের যাত্রা শুরু * নিখোঁজের দুদিন পর কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

পদত্যাগ করলেন বরিস জনসন

বরিস জনসন
❏ বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তার নিজ দল কনজারভেটিভ পার্টির প্রধান নেতার পদ থেকে পদত্যাগ করেছেন। খবর বিবিসির।

প্রধানমন্ত্রীর সরকারি দপ্তরে পদত্যাগ করার আনুষ্ঠানিক ঘোষণা দেন বরিস। সূত্র: বিবিসি

ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রধান নেতার পদ থেকে পদত্যাগ করায় এখন প্রধানমন্ত্রিত্বও থাকবে না বরিস জনসনের। তবে কনজারভেটিভ পার্টির নতুন নেতা নির্বাচনের আগ পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে যাবেন।

তিনি আরও জানিয়েছেন, তিনি কনজারভেটিভ পার্টির ১৯২২ কমিটির প্রধান স্যার গ্রাহাম ব্র্যাডির সঙ্গে কথা বলেছেন। তাকে তিনি বলেছেন, নতুন নেতা খোঁজার প্রক্রিয়া এখনই শুরু করা উচিত এবং আগামী সপ্তাহে এ নিয়ে কাজ করার দিন তারিখ ঠিক করা হবে।

তাছাড়া যেসব মন্ত্রী পদত্যাগ করেছেন সেসব মন্ত্রণালয়ে নতুন মন্ত্রী নিয়োগ করার কথাও জানিয়েছেন তিনি।

বরিস জনসন সর্বশেষ জানিয়েছেন, তিনি বিশ্বের সবচেয়ে সেরা কাজটি ছেড়ে দেওয়ায় অত্যন্ত দুঃখিত। তবে তিনি বিষয়টি মেনে নিয়েছেন।