🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ ৷ ১২ আগস্ট, ২০২২ ৷

গাজীপুরে স্বপ্নের ঈদযাত্রায় ভোগান্তি

Gazipur news
❏ শুক্রবার, জুলাই ৮, ২০২২ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: গাজীপুরে স্বপ্নের ঈদযাত্রায় দুর্ভোগ দেখা দিয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে সময় যত গড়িয়েছে মানুষের ঈদযাত্রায় কষ্টের জায়গাটি বেড়েছে।  যারা ঢাকা থেকে গাজীপুর হয়ে উত্তরবঙ্গ এবং ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিলেন তাদের রাতের পুরোটা সময়ই রাস্তায় অবস্থান করতে হয়েছে। অন্যদিকে আজ শুক্রবার সকালেও যারা বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্যে বেড়িয়েছেন তাদের ‍গাজীপুরের বিভিন্ন সড়ক মহাসড়কে আটকে থাকতে দেখা যাচ্ছে।

বর্তমানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গি থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার সড়কে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। অপরদিকে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের সফিপুর  ও কালিয়াকৈর হয়ে টাঙ্গাইলের গোড়াই পর্যন্ত যানজট দেখা দিয়েছে। অপরদিকে গতকাল রাত থেকেই নবীনগর থেকে চন্দ্রার ১৮ কিলোমিটার রাস্তার পরোটা জুড়েই ছিল যানজট।

এ অবস্থায় পরিবার পরিজন নিয়ে  জীবনের ঝুঁকিতে ট্রাক, পিকআপে করে গন্তব্যে পৌঁছাতে চেষ্টা করছেন অনেকেই। আর এ  সুযোগে পরিবহন সংশ্লিষ্টরা অতিরিক্ত ভাড়া আদায় করছেন যাত্রীদের কাছ থেকে। সাধারণ দিনে চন্দ্রা থেকে টাঙ্গাইলের ভাড়া যেখানে ১০০ থেকে ১২০ টাকা সেখানে গতকাল রাতে যাত্রীদের কাছ থেকে ভাড়া নেয়া হয়েছে ৬০০ থেকে ৭০০ টাকা।

টাঙ্গাইলের বাসিন্দা রবিউল ইসলাম বলেন, বিকেল ৩টায় গাবতলী থেকে গাড়িতে উঠে আজ সকালে ভূয়াপুরের নিজ বাড়িতে পৌঁছেছি। আর ভাড়ার বিষয়ে তিনি জানান সাতগুন ভাড়া দিয়ে আসতে হয়েছে।

জুবায়ের নামের মধুপুরগামী যাত্রী সময়ের কণ্ঠস্বরকে জানান, গাজীপুর চৌরাস্তা রাত আটটায় গাড়িতে উঠেছি, চন্দ্রা পর্যন্ত আসতে সময় লেগেছে ৬ ঘন্টা। আর ২০ টাকার ভাড়া দিয়েছি ১৩০ টাকা। গরমে গাড়িতে বসে থাকতে থাকতে শরীরের অবস্থা খারাপ লাগছে। এখন মধুপুর যেতে ভাড়া চাচ্ছে ৭০০ টাকা।

গতকাল রাতের বেশির ভাগ সময় চন্দ্রা এবং এর আশেপাশের প্রতিটি তেলের পাম্পে সারা রাত অনেক পরিবারকে অবস্থান করতেও দেখা গেছে।

সালনা হাইওয়ে থানার প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, মানুষের চাপ বেড়েছে। যার কারণে যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে।