🕓 সংবাদ শিরোনাম

গাজীপুরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে স্কুল ড্রেস বিতরণ * ‘আড্ডা প্রিয়’ স্বামীকে দ্বিতীয় বিয়ে করতে বলে অভিমানী স্ত্রীর আত্মহত্যা! * অভিনব কায়দায় প্রেমের ফাঁদে মোটরসাইকেল ছিনতাই, গ্রেপ্তার হলো তরুনী * বরগুনায় ছাত্রলীগ কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জ: তদন্ত করবে কেন্দ্রীয় ছাত্রলীগ * ফরিদপুরে জুট মিলের রোলারে পিষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু * ফরিদপুরে স্ত্রীর করা মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড * মিত্র দেশগুলোকে অত্যাধুনিক অস্ত্র সরবরাহে প্রস্তুত রাশিয়া: পুতিন * যুক্তরাষ্ট্রে আলোকিত নারী কল্যান ফাউন্ডেশনের যাত্রা শুরু * নিখোঁজের দুদিন পর কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার * সিআইডি প্রধান হলেন মোহাম্মদ আলী মিয়া *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

ট্রিপল ক্যামেরার বড় পর্দার নতুন স্মার্টফোন ছাড়লো ওয়ালটন

Walton Primo GH10i
❏ শুক্রবার, জুলাই ৮, ২০২২ বিজ্ঞান ও প্রযুক্তি

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: নতুন আরেকটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন বাজারে ছাড়লো প্রযুক্তিপণ্যের দেশীয় নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মোবাইল বিভাগ। ‘প্রিমো জিএইচ টেনআই’ মডেলের এই ফোনটিকে বলা হচ্ছে ‘দ্যা ইন্টেলিজেন্ট সুপারহিরো’। ফোনটি ‘বাজেট সুপারহিরো’ প্রিমো জিএইচ টেন-এর উন্নত সংস্করণ। নজরকাড়া ডিজাইনের ফোনটিতে বড় পর্দার এইচডি প্লাস ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা, শক্তিশালী র্যাম-রম ও ব্যাটারি, আপডেটেড ১২ ন্যানোমিটার প্রসেসরসহ আকর্ষণীয় সব ফিচার রয়েছে। পারফরমেন্স ও ফটোগ্রাফিসহ সবদিক বিবেচনায় বাজেটের মধ্যে নিঃসন্দেহে বর্তমান সময়ের অন্যতম সেরা ডিভাইস এটি। ভ্যাট ছাড়া ফোনটির দাম মাত্র ৭,৯৯৯ টাকা।

ওয়ালটন মোবাইলের মার্কেটিং ইনচার্জ হাবিবুর রহমান তুহিন জানান, রয়েল ব্লু এবং এমারেল্ড গ্রিন রঙের ‘প্রিমো জিএইচ টেনআই’ ফোনটিতে রয়েছে স্মার্ট শেডস। ফলে এটি যেমন দৃষ্টিনন্দন, তেমনই ব্যবহারে দেয় অনন্য অনুভূতি। ফোনটিতে ব্যবহৃত হয়েছে ইনসেল আইপিএস প্রযুক্তির ২০:৯ রেশিওর ভি-নচ ডিসপ্লে। ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৫৬০ বাই ৭২০ পিক্সেল। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাস। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারে অনন্য অভিজ্ঞতা পাবেন গ্রাহক।

ফোনটি অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ২.০ গিগাহার্টস গতির ইউনিসক টাইগার টি৩১০ এআরএম কর্টেক্স এ৭৫ প্রসেসর। সঙ্গে রয়েছে পাওয়ার ভিআর জিটি৭২০০ গ্রাফিক্স এবং ২ গিগাবাইট র্যাম। ফলে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা পাওয়া যাবে। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৩২ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।
‘প্রিমো জিএইচ টেনআই’ মডেলের ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এফ/২.০ অ্যাপারচার সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তিযুক্ত এআই ট্রিপল ক্যামেরা। ১/৪ ইঞ্চির সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা নিশ্চিত করবে ঝকঝকে উজ্জ্বল ছবি। পাশাপাশি রয়েছে ডেপথ ক্যামেরা এবং ম্যাক্রো সেন্সর। আকর্ষণীয় সেলফির জন্য এই ফোনের সামনে রয়েছে এফ/২.২ অ্যাপারচার সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তিযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও রয়েছে প্রো, বিউটি, পোর্টরেইট, এআর স্টিকার, প্যানারমা, টাইমস ল্যাপস এবং কিউআর কোড, বিএসআই, অটোফোকাস, ৫পি লেন্স, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, টাচ-ফোকাস, ভলিউম ক্যাপচার, ফিংগার ক্যাপচার, ফেসিয়াল ইনফরমেশন, মিরর রিফ্লেকশন, ফিল্টার, পেছনের ক্যামেরায় ফুল এইচডি ভিডিও রেকর্ডিং ইত্যাদি।

স্মার্টফোনটিতে পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য ব্যবহৃত হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। কানেক্টিভিটি হিসেবে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, মাইক্রো ইউএসবি, কাস্ট স্ক্রিন, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। সেন্সর হিসেবে আছে এক্সিলারোমিটার (থ্রিডি), জিপিএস, এ-জিপিএস, লাইট (ব্রাইটনেস), প্রোক্সিমিটি ইত্যাদি। ফোনের সুরক্ষায় রয়েছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ভিওএলটিটিই বা ভোল্টি সাপোর্টসহ ডুয়াল সিমে ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট, মাইক্রো এসডি কার্ডের জন্য আলাদা স্লট, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, ডার্ক মোড, পকেট মোড, স্মার্ট কন্ট্রোল, জেসচার নেভিগেশন ইত্যাদি।

বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে ৩০ দিনের বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধাসহ এক বছরের বিক্রয়োত্তর সেবা থাকছে।