প্রচন্ড গরমে হাটেই মারা গেল ৫ লক্ষাধিক টাকা দামের গরু


❏ শুক্রবার, জুলাই ৮, ২০২২ ঢাকা

এ এম উবায়েদ, স্টাফ করেসপন্ডেন্ট, (কিশোরগঞ্জ): বৃহস্পতিবার (০৭ জুলাই) বিকেলে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা সদরের গরুর হাটে প্রায় ৫ লক্ষ টাকা দামের একটি গরুর মৃত্যুর ঘটনা ঘটে।

গরুর হাটে গরমে কাবু হয়ে প্রায় ৫ লক্ষ টাকা টাকাদামের বড় একটি গরু মারা গেছে। গরুটির দাম ইতিমধ্যে উঠেছিল ৪ লাখ টাকার কিছু উপরে। তবে খামারি পাঁচ লাখ টাকায় বিক্রি করবেন বলে স্বপ্নের জাল বুনছিলেন।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে উপজেলার পুমদী ইউনিয়নের পুমদী গ্রামের বড়বাড়ির আল-আমিনের গরুটি হোসেনপুর সদরের হাটে তোলা হয়। এ সময় প্রচন্ড গরমে গরুটি অজ্ঞান হয়ে পড়ে। এ সময় আল-আমিন বরফ, পানি ও আইসক্রিম দেওয়ার পরও জ্ঞান আর ফেরেনি। গরুটির মৃত্যুতে মালিকের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে।

আল-আমিন বলেন, দুই বছর লালন পালন করা গরুটি ছিল ফ্রিজিয়ান জাতের। বৃহস্পতিবার হোসেনপুর হাটে আনার পর তীব্র গরমে গরুটি অসুস্থ হয়ে পড়ে। তখন চিকিৎসার জন্য ডাক্তার খুঁজেও পাওয়া যায়নি। আমার সব শেষ হয়ে গেছে। হাটে ক্রেতারা ৪ লাখ টাকা দাম করেছিল। কিন্তু আমি ৫ লাখ টাকায় বিক্রি করতে চেয়েছিলাম।

এ প্রসঙ্গে হোসেনপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মান্নান জানান, গরুটি অসুস্থ হওয়ার বিষয়টি আমাকে জানানো হয়নি। বিষয়টি জানতে পারলে গরুটির চিকিৎসার ব্যবস্থা নেওয়া যেত। হাটে আমাদের একটি মেডিক্যাল টিম দায়িত্বে ছিল।