অটোরিকশাকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে বাস, নিহত ৬; আহত ১৫


❏ মঙ্গলবার, জুলাই ১২, ২০২২ প্রধান খবর

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চট্টগ্রামের পটিয়ায় সিএনজি অটোরিকশাকে চাপা দিয়ে বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। এ ঘটনায় অটোরিকশার ৫ যাত্রীসহ ৬ জন নিহত হয়েছেন।

সোমবার রাত আটটার দিকের এ ঘটনায় ১০-১৫ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে হতাহতের উদ্ধারে অভিযান পরিচালনা করছেন।

নিহতদের মধ্যে ৫ জন পুরুষ ও একজন নারী রয়েছেন বলে জানা গেছে। তবে তাঁদের পরিচয় এখন পর্যন্ত পাওয়া যায়নি। মরদেহগুলো পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, যাত্রী নিয়ে একটি সিএনজি অটোরিকশা চন্দনাইশ উপজেলা থেকে পটিয়ার দিকে আসছিল। পটিয়া উপজেলার জলুয়ারদিঘীতে কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী রিলাক্স পরিবহনের একটি বাস পেছন থেকে অটোরিকশাকে ধাক্কা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে উল্টে যায়। অটোরিকশার সব যাত্রীই নিহত হয়েছেন। এ সময় বাসের ১০-১৫ জন যাত্রী আহত হয়েছেন।

পটিয়া ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার প্রদীপ ত্রিপুরা বলেন, ‘বাসের ধাক্কায় অটোরিকশাটি দুমড়ে মুচড়ে গেছে। আমরা ঘটনাস্থলে এসে অটোরিকশা থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করেছি। এদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী। আর আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।’ এখনো উদ্ধার অভিযান চলছে বলে জানিয়েছেন তিনি।

পটিয়া হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আরিফুল ইসলাম বলেন, ‘আমরা রাত সাড়ে নয়টা পর্যন্ত আটজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে পেয়েছি। তাঁদের মধ্যে একজনকে মৃত অবস্থায় পেয়েছি। এখনো তাঁর পরিচয় শনাক্ত করতে পারিনি। মরদেহটি হাসপাতালে আছে। তিনজনের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাঁদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। চারজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।’