• আজ বুধবার, ২৬ শ্রাবণ, ১৪২৯ ৷ ১০ আগস্ট, ২০২২ ৷

‘আইপিএলে কেউ বিশ্রাম চায় না, দেশের খেলার সময় কেন?’


❏ মঙ্গলবার, জুলাই ১২, ২০২২ খেলা

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুযোগ পাওয়া মানেই কোটি টাকার হাতছানি। আর তাইতো কোটিপতি লিগে খেলার সুযোগ কেউই হাতছাড়া করতে চান না।

কিন্তু দেশের হয়ে খেললে তো আর টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের মতো মোটা অঙ্কের অর্থের হাতছানি নেই, তাই দেশের খেলা এলেই বিভিন্ন অজুহাতে ছুটি নেওয়ার অভিযোগ রয়েছে সাকিব আল হাসান ও বিরাট কোহলির মতো তারকাদের বিরুদ্ধেই।

আর এমন ব্যাপারে ঢের ক্ষেপেছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার। কোহলি, রোহিত শর্মারা আইপিএলের সময় বিশ্রাম নেন না। তাহলে ভারতের খেলার সময় কেন তারা বিশ্রাম নেন?- এমন প্রশ্ন ছুড়েছেন গাভাস্কার। সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি স্পোর্টস

ভারতের সাবেক এই অধিনায়ক বলেন, আইপিএলে তো ছুটি নাও না, দেশের হয়ে খেলতে কেন বিশ্রাম? তাছাড়া টি-টোয়েন্টি ক্রিকেট ছোট ফরম্যাট। এই ফরম্যাটে মন ও শরীরে সেভাবে প্রভাব পড়ার কথা নয়। টেস্ট, ওয়ানডে অনেক বেশি পরিশ্রমের। তা হলে টি-টোয়েন্টি দেশের হয়ে খেলার সময় বিশ্রামের প্রয়োজন কী?

ক্রিকেট থেকে অবসরে ধারাভাষ্য পেশায় জড়িয়ে যাওয়া গাভাস্কার আরও বলেন, ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ায় আমি বিশ্বাসী নই। আইপিএলের সময় তো কেউ বিশ্রাম চায় না। তাহলে দেশের হয়ে খেলার সময় কেন বিশ্রাম নিতে হবে? এই বিশ্রাম নেওয়ার ব্যাপারে ভাবা উচিত ক্রিকেট বোর্ডের। গ্রেড ‘এ’ ক্রিকেটাররা অনেক টাকা পায়। ভারতীয় ক্রিকেটারদের অনেক বেশি পেশাদার হওয়া উচিত। বিশ্রাম নিতে হলে প্রাপ্য অর্থও কম নিতে হবে তাদের।