ফরিদপুরে স্কুলছাত্রী অপহরণ : ছাত্রলীগের সহ-সভাপতি কারাগারে

Faridpur news
❏ মঙ্গলবার, জুলাই ১২, ২০২২ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: স্কুল ছাত্রীকে অপহরণের অভিযোগে ফরিদপুরের মধুখালী উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আব্দুল্লাহ শরীফকে (২১) আটক করে কারাগারে পাঠিয়েছে থানা পুলিশ। তিনি মধুখালী পৌরসদরের গোন্ধারদিয়া (রেল গেট) এলাকার দিলু শরীফের ছেলে।

মঙ্গলবার (১২ জুলাই) বিকালে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (১১ জুলাই) তাকে আটকের পর বিকালে আদালতের মাধ্যমে ফরিদপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়।

মামলা ও পুলিশ সুত্রে জানা গেছে, গত ৮ জুন দুপুরে মেছরদিয়া গ্রামের বাসিন্দা ওই স্কুল ছাত্রী মধুখালী বাজার এলাকায় যান। বিকেলে প্রাইভেট পড়ে ফেরার পথে তার ইচ্ছার বিরুদ্ধে মোঃ আব্দুল্লাহ শরীফ জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যান। এ ঘটনায় মেয়ের মা বাদি হয়ে ৯ জুন মধুখালী থানায় একটি নারী নির্যাতন ও অপহরণ মামলা দায়ের করেন। (যার মামলা নম্বর- ৮)।

এ ব্যপারে মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা চম্পক বড়ুয়া বলেন, ঘটনার পর থেকে অভিযুক্ত আসামী ওই মেয়েটিকে নিয়ে পলাতক ছিলেন। এ ঘটনায় মেয়েটির মা বাদি হয়ে থানায় একটি অপহরণ ও নারী নির্যাতনের মামলা দায়ের করেন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১১ জুলাই) আসামী আব্দুল্লাহ শরীফকে আটক করি এবং মেয়েটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যপারে মধুখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ ইনজামামুল আলম অনিক এর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ব্যক্তি দোষ তো সংগঠন নেবে না। সংগঠন তো আর বলে না এরকম কোন কিছু করার জন্য। এটা ওর ব্যক্তিগত ব্যাপার, সাংগঠনিক ব্যাপার না। তবে গঠনতন্ত্র অনুযায়ী যে সংবিধান আছে সে অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

এ বিষয়ে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, আইনের কাছে যে অপরাধী সে সংগঠনের কাছেও অপরাধী। সংগঠন বিরোধী কেউ কোন কাজ করলে তার সিদ্ধান্ত সাংগঠনিক ভাবে নেওয়া হবে। আমি এই বিষয়ে শুনেছি। আজ মঙ্গলবার আমরা এই বিষয়ে একটা তদন্ত কমিটি করে দিবো এবং মামলার সত্যতা প্রমান হলে এই বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে মধুখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় মেয়েটির মা থানায় একটি মামলা দায়ের করেন। আসামী আব্দুল্লাহ শরীফকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।