🕓 সংবাদ শিরোনাম

বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে চল্লিশ বছর পিছিয়ে দিয়েছে: আমির হোসেন আমু * ফরিদপুরে ১৪ দিন ধরে বন্ধ ক্লিনিক, টিকাদান কর্মসূচী চলছে স্কুলের বারান্দায়! * ফার্নেস অয়েলের দাম বাড়ল ১৫% * এবার গাড়িচাপায় প্রাণ গেল তিন মাদরাসাছাত্রের * ভারতে দুই বছর সাজাভোগ শেষে দেশে ফিরল ৮ বাংলাদেশি নারী * পঞ্চম শ্রেণির ছাত্রী মা হতে চলেছে, দুলাভাই গ্রেপ্তার * ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে লাশ নিয়ে বিক্ষোভ * গার্ডার দুর্ঘটনা : ক্রেনচালকসহ গ্রেপ্তার ৯ * ফরিদপুর জেলা কারাগারে নেই কোনো চিকিৎসক, স্বাস্থ্য ঝুঁকিতে বন্দীরা * পাথর খেকোদের দখলে ডাহুক নদী: নষ্ট হচ্ছে পরিবেশ, ধ্বংস হচ্ছে ফসলি জমি *

  • আজ বৃহস্পতিবার, ৩ ভাদ্র, ১৪২৯ ৷ ১৮ আগস্ট, ২০২২ ৷

সৌদি ত্যাগ করা হাজীদের ৭৬ ভাষার দশ লক্ষ কোরআন শরিফ উপহার

Saudi Arabia news
❏ বুধবার, জুলাই ১৩, ২০২২ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: পবিত্র হজ শেষ করে সৌদি আরব ত্যাগ করা হাজীদের জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে কোরআনের মোট ১০ লাখ কপি হাজীদের মাঝে উপহার দেওয়া হচ্ছে।

গত সোমবার (১১ জুলাই) এ কুরআন শরিফ বিতরণের কার্যক্রম শুরু হয়।

বিভিন্ন আকারের পবিত্র কোরআনের এক মিলিয়ন কপি বাংলা ভাষাসহ ৭৬ ভাষায় অনুবাদের কোরআন বিতরণ করা হচ্ছে, যা স্থল, সমুদ্র এবং বিমান বন্দরের মাধ্যমে সৌদি আরব ছেড়ে যাওয়া হাজীদের মধ্যে বিতরণ করার কাজ চালু করা হয়েছে ।

মদিনার বিখ্যাত কিং ফাহাদ কুরআন প্রিটিং কমপ্লেক্স থেকে এ কুরআন ছাপানো হয়।বিভিন্ন সরকারি সেক্টরের হজকর্মীরাও এই কপি পাবেন।

বিমানবন্দর কর্তৃপক্ষের মতে প্রতিদিন ১ লক্ষ ২৭ হাজার জনেরও বেশি হজযাত্রীর বিদায় জানানোর প্রস্তুতি নিচ্ছে।