🕓 সংবাদ শিরোনাম

নিজের অশ্লীল ছবি দিয়ে ফেসবুক মেসেঞ্জারে ছাত্রীর ছবি চান অধ্যক্ষ! * ‘চুক্তি বাতিল করেছি’, জানালেন সাকিব * বিয়ের নাটক সাজিয়ে তরুণীকে ধর্ষণ, থানায় মামলা * পান্থপথের আবাসিক হোটেল থেকে নারী চিকিৎসকের গলাকাটা মরদেহ; গ্রেপ্তার ঘাতক * বিছনাকান্দি পর্যটন কেন্দ্রে রাতের আধারে পাথর চুরি, দিনে ট্রাকে বিক্রি * সিয়েরা লিওনে মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরকার বিরোধী বিক্ষোভ, নিহত ২৭ * বিবাহ বহির্ভূতভাবে ১০ মাস সংসার! স্ত্রীর স্বীকৃতিতে নারীর অনশন * জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে : আইজিপি * ম্যাকিয়াভেলির প্রভাবে শেখ হাসিনা, যা প্রয়োজন * ইস্টার আইল্যান্ডঃ অসংখ্য দানব আকৃতির মূর্তি-রহস্যের দ্বীপ! (শেষ পর্ব) *

  • আজ শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ ৷ ১২ আগস্ট, ২০২২ ৷

দেশ ছেড়ে পালালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে

Srilanka news
❏ বুধবার, জুলাই ১৩, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: শেষ পর্যন্ত দেশ ছেড়ে পালালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। বুধবার গভীর রাতে সংবাদ সংস্থা এএফপি-কে উদ্ধৃত করে তেমনটাই দাবি করেছে একাধিক সংবাদমাধ্যম। ওই সংবাদ সংস্থার দাবি, স্থানীয় এক আধিকারিক সূত্রে জানা গিয়েছে, সেনাবাহিনীর বিশেষ বিমানে করে গোতাবায়া প্রতিবেশী মলদ্বীপে পালিয়ে গিয়েছেন।

শ্রীলঙ্কার এক আধিকারিক এএফপি-কে জানিয়েছেন, আন্তোনভ-৩২ বিমানে প্রেসিডেন্ট তাঁর স্ত্রী ও এক দেহরক্ষীকে নিয়ে দেশ ছেড়েছেন।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে দেশ জুড়ে গোতাবায়ার পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীরা গোতাবায়ার সরকারি বাসভবনও দখলে নিয়ে নেয়। এই পরিস্থিতিতে গত শনিবার স্পিকারের কাছে তিনি জানান, বুধবার পদত্যাগ করবেন।

কিন্তু মঙ্গলবার জানা যায়, প্রেসিডেন্ট জানিয়েছেন, তাঁকে নিরাপদে দেশ ছাড়ার ব্যবস্থা করে দিলে তবেই তিনি পদত্যাগ করবেন। এই বিষয়টি নিয়ে বিরোধীদের সঙ্গে বৈঠকও করেন পার্লামেন্টের স্পিকার। বিরোধীরা তাঁর এই দাবি মানতে রাজি হননি। এরই মধ্যে মঙ্গলবার রাতে সস্ত্রীক দেশ ছাড়লেন তিয়াত্তর বছর বয়সি গোতাবায়া।