ইউক্রেনের হামলায় রাশিয়ায় ৭ জন নিহত

International news
❏ বুধবার, জুলাই ১৩, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের হামলায় রাশিয়া অধিকৃত খেরসনে অন্তত সাত বেসামরিক লোক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ডজন খানেক।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছে, খেরসনে হামলার ফলে সারের গুদামে বিস্ফোরণ ঘটে যা আশেপাশের ভবনহামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউক্রেনের এক কর্মকর্তারা বলেন, তাদের বাহিনী নোভা কাখোভকায় একটি গোলাবারুদ ডিপো ধ্বংস করেছে।

ওডেসা প্রশাসনের একজন মুখপাত্র সেরহি ব্রাচুক তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন যে নোভা কাখোভকা এখন তার গোলাবারুদ গুদামকে মাইনাস করেছে।

খেরসন অঞ্চলে রাশিয়ার স্থাপিত কাখোভকা জেলা সামরিক-বেসামরিক প্রশাসনের প্রধান ভ্লাদিমির লিওন্তিয়েভকে তাস নিউজকে জানিয়েছে, এখানে ইতোমধ্যেই নিশ্চিতভাবে সাতজন নিহত এবং প্রায় ৬০ জন আহত হয়েছেন।

তিনি আরও বলেন, এখনও ধ্বংসস্তূপের নিচে অনেক মানুষ রয়েছে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে, কিন্তু অনেক লোক তাদের অ্যাপার্টমেন্ট এবং বাড়িতে অবরুদ্ধ রয়েছে।

মঙ্গলবার জাতির উদ্দেশ্যে তার রাত্রিকালীন ভাষণে, যা সাধারণত দিনের শীর্ষ সংবাদ সম্বোধন করে, জেলেনস্কি ইউক্রেনে রাশিয়ান বাহিনীর আক্রমণের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছিলেন।

তিনি বলেন, প্রতিদিন আমরা অনেক বেদনাদায়ক খবর পাই এবং অনুভব করি। যুদ্ধ চলতেই থাকে, রুশ গোলাবর্ষণ একদিনের জন্যও থামে না। আজ মিকোলায়েভের উপর নিয়মিত আক্রমণ হয়েছিল – রকেট, আর্টিলারি। দখলদাররা খারকিভ এবং এই অঞ্চলের সম্প্রদায়গুলিতে আবার আঘাত করেছে… সেখানে ক্ষতিগ্রস্ত – আহত এবং নিহত হয়েছে, “তিনি বলেছিলেন।

ইউক্রেনের ওই কর্মকর্তারা দাবি করেছেন, কিয়েভ নোভা কাখোভকায় একটি রাশিয়ান গোলাবারুদ ডিপোকে আঘাত করে ধ্বংস করেছে।