ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ,ভোগান্তি নেই দৌলতদিয়া ঘাটে

Rajbari news
❏ বুধবার, জুলাই ১৩, ২০২২ ঢাকা

রাজবাড়ী প্রতিনিধি: পরিবার পরিজনদের সাথে ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১জেলার মানুষ। কোন ভোগান্তি ছাড়াই তারা দৌলতদিয়া ঘাটে এসে ফেরি পার হয়ে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে যাচ্ছে।

বুধবার (১৩ জুলাই) সকাল ১০ টা থেকে বেলা ১ টা পর্যন্ত ঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়। তবে বেলা বাড়ার সাথে কিছু টা যাত্রীর চাপ বাড়তে পারে। তাতেও ভোগান্তিতে পরতে হবে না যাত্রী ও পরিবহন চালকদের দাবি ঘাট কতৃপক্ষের।

সরেজমিনে দেখা যায়,ঈদ শেষে করে দেশের বিভিন্ন জেলা থেকে মানুষ দৌলতদিয়া ঘাটে আসছে।দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ পাড়ি দিয়ে তারা কর্মস্থলে ফিরছ। তবে ঘাট এলাকায় কোন যানবাহনের সারি বা জট নেই। দূরপাল্লার যাত্রীবাহী বাস, মাইক্রোবাসসহ যে যানবাহন গুলো ঘাটে এসে তারা সরাসরি ফেরিতে উঠছে।যাত্রী ও যানবাহনের তেমন কোন চাপ না থাকলেও বেশীরভাগই আসছে মোটরসাইকেল যাত্রী

মিজানুর রহমান নামের এক যাত্রী বলেন,ঈদের ছুটি আজ শেষ হচ্ছে আমার।পরিবারের সাথে ঈদ উদযাপন শেষে এখন কর্মস্থলে ফিরছি। প্রতিবছর যেমন দৌলতদিয়া ঘাটে দুর্ভোগ পরতে হতো এবার সেই দুর্ভোগ নেই। তবে মহাসড়কে যানবাহনগুলোতে বাড়তি ভাড়া নিচ্ছে। তাছাড়া এবার ঈদ যাত্রা অনেক স্বস্তির ছিলো।

জাহিদুর রহমান বাবু নামে অপর এক যাত্রী বলেন,এবছর ঈদ করতে বাড়িতে যেতে কোন সমস্যা হয় নি,আবার ঈদ শেষে কর্মস্থলে ফিরতেও কোন ভোগান্তি নেই।ঘাটে এসেও এবার ঘন্টার পর ঘন্টা ফেরির জন্য অপেক্ষা করতে হয়নি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান,ঈদ শেষে আজ মঙ্গলবার থেকে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। আজ বুধবার ঈদের ৩য় দিন সকালে ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ না থাকলেও বেলা বাড়ার সাথে সাথে চাপ কিছুটা বাড়তে শুরু করেছে। তবে ঘাট এলাকায় যানবাহনের কোন সিরিয়াল নেই। স্বস্তিতেই মানুষ ফেরি পার হতে পাড়ছে।

তিনি আরও বলেন,দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ২১ টি ফেরির মধ্যে ছোট-বড় ১১ টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।বাকি ফেরিগুলো বসিয়ে রাখা হয়েছে। যানবাহনের ও যাত্রীর চাপ বৃদ্ধি পেলে ফেরিগুলো চালাচল শুরু করবে।