• আজ বুধবার, ২৬ শ্রাবণ, ১৪২৯ ৷ ১০ আগস্ট, ২০২২ ৷

বিশ্বে সর্বকনিষ্ঠ সিরিজ বই লেখক হিসেবে সৌদি মেয়ে রিতাজে রেকর্ড

Saudi Arabia news
❏ বৃহস্পতিবার, জুলাই ১৪, ২০২২ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: সৌদি তরুণী ঔপন্যাসিক রিতাজ হুসেন আল-হাজমি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে বিশ্বের সর্বকনিষ্ঠ বই সিরিজ লেখক হিসাবে নিজের নাম লিখিয়েছেন ।

“ট্রেজার অফ দ্য লস্ট সি,” “হিডেন ওয়ার্ল্ডের পোর্টাল”, এবং “বিয়ন্ড দ্য ফিউচার ওয়ার্ল্ড” সবকটি উপন্যাসের শিরোনাম যা একটি বইয়ের সিরিজ প্রকাশ করার জন্য বিশ্বের সবচেয়ে কম বয়সী নারী হিসেবে বিবেচনা করা হয়েছে ।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারা তার রেকর্ড যাচাই করার সময় রিতাজের বয়স ছিল ১২ বছর ২৯৫ দিন। রিতাজ বাচ্চাদের আরও সৃজনশীলভাবে চিন্তা করতে এবং তাদের কল্পনাকে প্রসারিত করতে সাহায্য করার জন্য কল্পকাহিনী তৈরি করে, এবং তার অনলাইন স্টোর এবং অন্যান্য অনেক অনলাইন পোর্টালের মাধ্যমে এই সব বই বিক্রি করে।

১৪ বছর বয়সী মেয়েটি ছয় বছর বয়সে ছোট গল্প এবং ডায়েরি লিখতে শুরু করে এবং তার পরিবার এবং বন্ধুদের কাছ থেকে খুব মনোযোগ এবং সমর্থন পেয়েছিল। তিনি বলেন “আমি ছয় বছর বয়সে লেখালেখি শুরু করি।

সাত বছর বয়সে রিতাজ সৌদি আরবে বিভিন্ন লাইব্রেরি গুলোতে যাতায়াত শুরু করেন। এবং দশ বছর বয়সে তিনি ইংরেজিতে তার প্রথম উপন্যাস প্রকাশ করতে শুরু করেন তার প্রথম উপন্যাস, ইংরেজিতে লেখা যার শিরোনাম “হারানো সমুদ্রের ধন” ২০১৯ সালে প্রকাশিত হয়েছিল।

তার দ্বিতীয় বই, “পোর্টাল অফ দ্য হিডেন ওয়ার্ল্ড” শিরোনাম ২০২০ সালের নভেম্বরে প্রকাশিত হয়েছিল৷ বইটি প্রকাশিত হওয়ার পরে, রিতাজ একটি বইয়ের সিরিজ (মহিলা) প্রকাশ করার জন্য সর্বকনিষ্ঠ ব্যক্তির রেকর্ডের জন্য যোগ্যতা অর্জন করেন এবং পর্যালোচনা করার পরে তাকে এই খেতাব দেওয়া হয়।

পূর্বাঞ্চলীয় প্রদেশের দাহরানে জন্মগ্রহণকারী রিতাজ আরবি এবং ইংরেজিতে কথা বলেন এবং এখন জাপানি ভাষাও শিখছেন।