🕓 সংবাদ শিরোনাম

গাজীপুরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত গ্রেফতার * নূর হোসেনের বিরুদ্ধে আরও এক অস্ত্র-মাদক মামলার বিচার শুরু * আলোচিত সবুজ হত্যা: ফরিদপুরে ছাত্রলীগ ও ছাত্রদলের সভাপতিকে গ্রেফতারের দাবী * নারায়ণগঞ্জে যৌতুকের মামলায় আইনজীবী গ্রেফতার * হবিগঞ্জের নবীগঞ্জ ইউপি কার্যালয় হয়ে গেল ‘সৌদি দূতাবাস’! * ত্রিশালে ফিসারীতে বিষ প্রয়োগ করে ৫০ লক্ষ টাকার মাছ নিধন * রংপুরে গৃহবধুকে অপহরণ মামলায় অপহরণকারীর যাবজ্জীবন কারাদন্ড * বাহুবলে পরিমাপে কম দেওয়ায় দুই পেট্রল পাম্পকে জরিমানা * আলোচিত সেই শিশুকে এক মাসের মধ্যে ৫ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ * বাঙালির মর্যাদা প্রতিষ্ঠার সম্পূর্ণ দায়িত্ব নিয়েছিলেন বঙ্গবন্ধু: আইনমন্ত্রী *

  • আজ সোমবার, ২৪ শ্রাবণ, ১৪২৯ ৷ ৮ আগস্ট, ২০২২ ৷

বৃষ্টি নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস


❏ সোমবার, জুলাই ১৮, ২০২২ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাওয়ায় প্রচণ্ড গরম অনুভূত হচ্ছে। তবে আগামী ২০ জুলাই থেকে দেশজুড়ে বৃষ্টি বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মো. ওমর ফারুক।

রোববার (১৭ জুলাই) রাতে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ধীরে ধীরে বৃষ্টিপাত বাড়ছে। গত রাত থেকে সিলেটে বৃষ্টিপাতের পরিমাণ অনেক বেড়েছে। সিলেটে বৃষ্টিপাত অব্যাহত থাকার পাশাপাশি ২০ জুলাই থেকে সারাদেশে বৃষ্টি বাড়বে। এতে তাপমাত্রা সহনীয় পর্যায়ে চলে আসবে।

আবহাওয়াবিদ ওমর ফারুক আরও বলেন, দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ গত দুদিন ধরে কমে আসছে। আবহাওয়ার আজকের পূর্বাভাসে স্পষ্টভাবে বলা হয়েছে, রাজশাহী, রংপুর ও নীলফামারী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তাপপ্রবাহের অঞ্চল কমে যাচ্ছে। আগামী দুদিনে তাপপ্রবাহ প্রশমিত হয়ে যাবে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সিলেটে সর্বোচ্চ ১৭৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সিলেটে গতকাল রাত থেকে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, রাজশাহী ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।