🕓 সংবাদ শিরোনাম

গাজীপুরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত গ্রেফতার * নূর হোসেনের বিরুদ্ধে আরও এক অস্ত্র-মাদক মামলার বিচার শুরু * আলোচিত সবুজ হত্যা: ফরিদপুরে ছাত্রলীগ ও ছাত্রদলের সভাপতিকে গ্রেফতারের দাবী * নারায়ণগঞ্জে যৌতুকের মামলায় আইনজীবী গ্রেফতার * হবিগঞ্জের নবীগঞ্জ ইউপি কার্যালয় হয়ে গেল ‘সৌদি দূতাবাস’! * ত্রিশালে ফিসারীতে বিষ প্রয়োগ করে ৫০ লক্ষ টাকার মাছ নিধন * রংপুরে গৃহবধুকে অপহরণ মামলায় অপহরণকারীর যাবজ্জীবন কারাদন্ড * বাহুবলে পরিমাপে কম দেওয়ায় দুই পেট্রল পাম্পকে জরিমানা * আলোচিত সেই শিশুকে এক মাসের মধ্যে ৫ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ * বাঙালির মর্যাদা প্রতিষ্ঠার সম্পূর্ণ দায়িত্ব নিয়েছিলেন বঙ্গবন্ধু: আইনমন্ত্রী *

  • আজ সোমবার, ২৪ শ্রাবণ, ১৪২৯ ৷ ৮ আগস্ট, ২০২২ ৷

হিন্দুদের বাড়িতে হামলায় জড়িতদের শাস্তি চাইলেন মাশরাফি


❏ মঙ্গলবার, জুলাই ১৯, ২০২২ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ায় সাম্প্রদায়িক হামলায় জড়িতদের শাস্তি চাইলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

মঙ্গলবার দিঘলিয়া সাহাপাড়া রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গণে মতবিনিময় কালে তিনি এ দাবি জানান।

মাশরাফি বলেন, শান্তিপ্রিয় নড়াইলে যারা এ ঘৃণিত ঘটনার সঙ্গে জড়িত তাদের শাস্তির দাবি জানাই। এসব ঘটনা দুর্বৃত্তদের উৎসাহ সৃষ্টি করে। আপনারা ভয়ভীতির উর্ধ্বে থেকে সহাবস্থানে মিলেমিশে বাস করবেন।

তিনি আরও বলেন, আমার নবীজিকে যদি কেউ ছোট করেন, তার অবশ্যই কঠিন বিচার করতে হবে। এর বিচার আমি কঠিনভাবে চেয়েছি। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী জেনেছেন। কিন্তু আপনারা বিভ্রান্তিতে কান দেবেন না। আইন হাতে তুলে নেবেন না। তবে যারা জড়িত নন, তারা যেন হয়রানির শিকার না হন।

তিনি ছাড়াও সাহাপাড়ায় সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত এলাকার বাড়ি ও মন্দির পরিদর্শন করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস, সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, বীরেন শিকদার, অসীম কুমার উকিল ও পংকজ দেবনাথ।

এ সময় আরও উপস্থিত ছিলেন— নড়াইলের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমানয়ারা, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সাধারন সম্পাদক ও পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান,পৌর আওয়ামীলীগের সভাপতি কাজী বনি আমিন প্রমুখ।

১৫ জুলাই দিঘলিয়া সাহাপাড়ার আকাশ সাহার ফেসবুক থেকে মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তি করে পোস্ট দেওয়ার অভিযোগে বিক্ষুদ্ধ লোকজন ৫-৬টি বাড়িঘর ও ৬টি দোকান ঘরসহ চারটি পূজামণ্ডপ ভাংচুর করে ও একটি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষুব্ধ লোকজনকে লাঠিপেটা করে এবং টিয়ারশেল ও গুলি ছোড়ে।