🕓 সংবাদ শিরোনাম

রাত গভীরে ঘরের জানালা ভেঙে কিশোরীকে ধর্ষণ, আটক অভিযুক্ত বখাটে * ধর্ষণের ভিডিও ধারণ করে চাঁদা আদায়, অভিযোগে আটক প্রেমিকসহ দুই যুবক * প্রবাস থেকে ভিডিওকলে প্রেমিকার চোখের সামনে যেভাবে আগুনে পোড়েন প্রবাসী যুবক! * চকবাজারের অগ্নিকান্ডে নিহতদের স্বজনদের ২ লাখ টাকা করে আর্থিক সহায়তার চেক প্রদান * ফরিদপুরে ডিমের বাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান, জরিমানা * এএসপি মহররম ছাত্রদলের কর্মী ছিলেন: এমপি শম্ভু * কেরানীগঞ্জে বিদ্যুৎপৃষ্ঠে নির্মাণ শ্রমিকের মৃত্যু * ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় বেকসুর খালাস সাংবাদিক * বঙ্গবন্ধুর হত্যাকারীদের আশ্রয়দানকারী দেশগুলোর সমালোচনায় প্রধানমন্ত্রী * যাত্রাবাড়ীতে আওয়ামী লীগ নেতা খুন *

  • আজ বুধবার, ২ ভাদ্র, ১৪২৯ ৷ ১৭ আগস্ট, ২০২২ ৷

শিক্ষার্থীদের অবরোধ: ঢাকা থেকে ট্রেন চলাচল বন্ধ


❏ বুধবার, জুলাই ২০, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: টিকিট না পেয়ে রাজধানীর বিমানবন্দর স্টেশনে রেললাইন অবরোধ করেছেন শিক্ষার্থীরা। এতে বন্ধ হয়ে পড়ে ট্রেন চলাচল। বুধবার সকাল ৯টা থেকে অবরোধের কারণে বিমানবন্দর স্টেশন হয়ে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ঢাকা থেকে নারায়ণগঞ্জ ছাড়া দেশের সব রেলপথেই ট্রেন চলাচল কার্যত বন্ধ রয়েছে।

জানা গেছে, টিকিট না পাওয়ার অভিযোগে রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিকে আটকে রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক শিক্ষার্থীসহ অন্য যাত্রীরা। বুধবার সকাল ৮টা ৫৫ মিনিট থেকে ট্রেনটিকে আটকে রাখা হয়।

আজ (বুধবার) বেলা সাড়ে ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

মাসুদ সারওয়ার বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে বিমানবন্দর স্টেশনে পুলিশ গেছে। যেহেতু ঢাকা থেকে বের হওয়ার রোডে ট্রেন দাঁড়ানো আছে। তাই কমলাপুর থেকে আমরা আর কোনো ট্রেন চালাতে পারছি না। প্রায় দেড় ঘণ্টার বেশি সময় যাবৎ ঢাকা থেকে ট্রেন চলাচল বন্ধ আছে।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল হক বলেন, ‘আজ সকাল থেকে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যাত্রীরা বিক্ষোভ করছেন। এতে ট্রেন চলাচল বিঘ্নিত হচ্ছে। এ বিষয়ে খোঁজখবর নিতে আমাদের একটি টিম ঘটনাস্থলে রওনা দিয়েছে।’

‘শুনেছি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থীরা টিকিটের জন্য বিমানবন্দর স্টেশনে গিয়েছিলেন। তাদের অভিযোগ, স্টেশনে যাত্রী বেশি, টিকিট নেই। যাত্রীদের কাছ থেকে টিকিট কালোবাজারির যে অভিযোগ এসেছে, সেই অভিযোগ আমরা ঘটনাস্থলে গিয়ে খতিয়ে দেখব’, বলেন তিনি।