নবীগঞ্জে ঘর পাচ্ছে আরও ৫০ পরিবার

Habigonj news
❏ বুধবার, জুলাই ২০, ২০২২ সিলেট

মঈনুল হাসান রতন,  হবিগঞ্জ প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে হবিগঞ্জের নবীগঞ্জে ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আগামীকাল বৃহস্পতিবার (২১ জুলাই) জমি ও গৃহ প্রদান করা হচ্ছে। এ উপলক্ষে নবীগঞ্জে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেছেন নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন।

বুধবার (২০ জুলাই) দুপুর সাড়ে ১২টায় উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জানান, প্রধানমন্ত্রীর উদ্বোধনের ধারাবাহিকতায় আগামীকাল নবীগঞ্জ উপজেলার আলমপুর (জয় বাংলা পল্লী) ও বৈঠাখালে (মুজিব স্বপ্নলোক) ৫০টি ঘর গৃহহীন ও ভূমিহীন পরিবারের নিকট দলিল, নামজারী খতিয়ান, সার্টিফিকেটসহ হস্তান্তর করা হবে।

তিনি জানান, ২০২০ সালের ৭ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন দেশের একটি মানুষও গৃহহীন বা ভূমিহীন থাকবে না। ঘোষণা অনুযায়ী মুজিবর্ষে প্রতিটি গৃহহীন ও ভূমিহীন পরিবার পাচ্ছে দুর্যোগ সহনীয় আধাপাকা ঘর এবং ২ শতাংশ জমির মালিকানা। এই ধারাবাহিকতায় ৩য় পর্যায়ের ২য় ধাপে সম্পূর্ণ বিনামূল্যে দুই শতাংশ জমির মালিকানাসহ আগামীকাল আধাপাকা বাড়ি পাবেন নবীগঞ্জ উপজেলার গৃহহীন ও ভূমিহীন ৫০টি পরিবার।

তিনি আরো জানান, গৃহহীন ও ভূমিহীনদের নির্বাচনের ক্ষেত্রে তিন স্তরে যাচাই-বাছাই, উপজেলা টাস্কফোর্স কমিটির সর্বসম্মতিক্রমে তালিকা চূড়ান্ত করা হয় এবং হবিগঞ্জ জেলা প্রশাসকের চূড়ান্ত অনুমোদনক্রমে দুই শতক করে জমি বন্দোবস্ত প্রদান করা হয়। জমির দলিল সম্পূর্ণ নামজারী ফি সরকারিভাবে প্রদান করা হবে। এমনকি গৃহ বুঝিয়ে দেয়ার পূর্বেই দলিল ও নামজারী প্রক্রিয়া সম্পন্নপূর্বক হস্তান্তর করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল জাহান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মো. আলমগীর মিয়া, নবীগঞ্জ মডেল প্রেসক্লাবের সভাপতি এ টি এম ফোয়াদ হাসান রাজন, সাধারণ সম্পাদক অঞ্জন রায়, সহ-সভাপতি আব্দুল মুহিত, নবীগঞ্জ প্রেসক্লাবের সদস্য ছনি চৌধুরী, সার্ভেয়ার হাবিবুর রহমান, মডেল প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, অর্থ সম্পাদক সাগর মিয়া, নির্বাহী সদস্য স্বপন রবি দাশ, জাবেদ তালুকদার, সদস্য তুহিন আলম রেজুওয়ান ও সেলিম উদ্দিন।