🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ২৫ শ্রাবণ, ১৪২৯ ৷ ৯ আগস্ট, ২০২২ ৷

 অনিয়মের অভিযোগে পাঁচটি ওমরাহ কোম্পানির লাইসেন্স বাতিল ঘোষণা

International news
❏ বৃহস্পতিবার, জুলাই ২১, ২০২২ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি : সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় গতকাল বুধবার ওমরাহ হজযাত্রীদের প্রতি তাদের বাধ্যবাধকতা পূরণে ব্যর্থতার জন্য এবং ওমরাহ সেবা নিয়ন্ত্রিত নিয়ম লঙ্ঘনের দায়ে পাঁচটি ওমরাহ সেবা প্রদানকারী সংস্থার লাইসেন্স বাতিল ঘোষণা দিয়েছে।

মন্ত্রণালয় বলেছে যে ত্রুটিযুক্ত সংস্থাগুলির বিরুদ্ধে সমস্ত আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে এবং তাদের বিরুদ্ধে আনিত লঙ্ঘনগুলি খতিয়ে দেখতে ও উপযুক্ত শাস্তি দেওয়ার জন্য কর্তৃপক্ষের নিকট প্রয়োজনীয় কাগজপত্র পাঠানো হয়েছে।

মন্ত্রণালয় উল্লেখ করেছে যে হজযাত্রীদের জন্য পরিষেবা এবং সুবিধার বিষয়ে সমস্ত পর্যবেক্ষণ ও অভিযোগ গ্রহণ করছে, হজ এবং ওমরাহ হজযাত্রীদের সকল বিষয় নিশ্চিত করার জন্য অবিলম্বে তাদের সাথে যোগাযোগ শুরু করেছেন। হজযাত্রীদের জন্য যে পরিষেবাগুলি প্রদান করা হচ্ছে তা সর্বোচ্চ মান অনুসারে হতে হবে যাতে তারা স্বাচ্ছন্দ্যে সাথে তাদের ওমরাহ্‌সহ সকল অনুষ্ঠানগুলি সম্পাদন করতে সক্ষম হয় এবং এতে আরো উল্লেখ করা হয় যে হজযাত্রীদের জন্য পরিষেবা প্রদানে অবহেলা করে তাদের প্রতি কোন প্রকার উদারতা দেখানো হবে না।

মন্ত্রণালয়টি আরো জানিয়েছে যে সৌদির বাইরে থেকে আগত হজযাত্রীদের ভিসা দেওয়ার অনুরোধ পান গত বৃহস্পতিবার, ১৪ জুলাই থেকে।ওমরাহ পালনের হজযাত্রীদের জন্য বুকিং এবং ইস্যু করা পারমিট দেশী ও বিদেশী জন্য Eatmarna ইতমানা আবেদনের মাধ্যমে পাওয়া যেতে পারে। এ বছর হজের পরে নতুন ওমরাহ ৩০ জুলাই থেকে সৌদির অভ্যন্তরে এবং বিদেশি হজযাত্রীদের জন্য উন্মুক্ত করা হবে।

ওমরাহ ভিসা ইস্যু করার প্রয়োজনীয় সম্পর্কে সমস্ত বিবরণ মন্ত্রণালয়ের লিঙ্কে দেওয়া হয়েছে, এতে করে যে কেউ সহজেই ওমরাহ্‌ ভিসার জন্য আবেদন করতে পারবে ঘরে বসেই ।