গাজীপুরে শ্রমিকবাহী বাসে ট্রেনের ধাক্কা: নিহত বেড়ে ৫


❏ রবিবার, জুলাই ২৪, ২০২২ প্রধান খবর

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  গাজীপুরের শ্রীপুরে ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাওয়া শ্রমিক বহনকারী বাসটির আরও চার শ্রমিকের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ দুর্ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়াল পাঁচজনে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১১ জন।

আজ রোববার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার ঢাকা-ময়মনসিংহ রেলসড়কের মাইজপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত ব্যক্তিদের জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম আজ বেলা সাড়ে ১১টার দিকে দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে নিহত পাঁচজনের মধ্যে এক তরুণীর পরিচয় পাওয়া গেছে। তাঁর নাম রাহিমা খাতুন প্রিয়া (২২)। তিনি শ্রীপুরের জামান ফ্যাশন লিমিটেডে অপারেটর পদে চাকরি করতেন। ঘটনাস্থলেই তিনি মারা গেছেন বলে জানা গেছে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল করিম প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, শ্রমিক বহনকারী একটি বাস মাইজপাড়া এলাকায় লেভেল ক্রসিং পার হওয়ার সময় ঢাকা থেকে ছেড়ে আসা নেত্রকোনার জাজিরাগামী ‘বলাকা কমিউটার এক্সপ্রেস’ ট্রেনটি সেটিকে ধাক্কা দেয়। এতে বাসটি দুমড়ে-মুচড়ে ঘটনাস্থলেই এক শ্রমিক নিহত হন।

আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক দুইজনকে মৃত বলে ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় আরো দুজনের মৃত্যু হয়। আহতদের স্থানীয় হাসপাতাল ছাড়াও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে গাজীপুরের জেলা প্রশাসক আনিছুর রহমান জানান, ট্রেন দুর্ঘটনায় নিহতদের দাফনের জন্য ২০ হাজার টাকা ও আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা জেলা প্রশাসন সহায়তা দিবে।