পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে সাময়িক বহিষ্কার


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০২২ রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাদিক পাটোয়ারি প্লাবনকে সাময়িক বহিষ্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

সোমবার (২৫ জুলাই) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞোপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

প্রেস বিজ্ঞোপ্তিতে বলা হয়েছে, সাংগঠনিক নির্দেশনা অমান্য করায় বাংলাদেশ ছাত্রলীগের পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক সাদমান সাদিক পাটোয়ারি প্লাবনকে সাময়িক বহিষ্কার করা হলো।

কি কারণে কেন তাকে স্থায়ী ভাবে বহিস্কার করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী তিন কার্যদিবসের মধ্যে স্ব-শরীরে উপস্থিত হয়ে দপ্তর সেলে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়।

এদিকে বাংলাদেশ ছাত্রলীগ পঞ্চগড় জেলা শাখার সভাপতি আবু মোঃ নোমান হাসান বিষয়টি রাতে নিশ্চিত করে বলেন, সাধারণ সম্পাদক প্লাবন সংগঠনের গঠনতন্ত্রের বাইরে গিয়ে কাজ করেছেন। গত ১৯ জুলাই কেন্দ্র থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, পঞ্চগড়ের পাঁচ উপজেলার সম্মেলনের জন্য আমরা যে তারিখ প্রকাশ করেছিলাম তা স্থগিত করা হয়েছে। সেই সাথে জেলা শাখার সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে সম্মেলনের তারিখ পুনঃনির্ধারণের জন্য নির্দেশ প্রদান করা হয়।

এই সিদ্ধান্তকে অমান্য করে আমাদের সাধারণ সম্পাদক প্লাবন বোদায় ২০ তারিখ ও দেবীগঞ্জে ২৫ তারিখ সম্মেলন করেছে। তাই কেন্দ্রের বাইরে গিয়ে এমন কাজ করায় কেন্দ্র সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করে তাকে সাময়িক বহিস্কার করেছে।

উল্লেখ্য, কেন্দ্রীয় সংসদের নির্দেশনা উপেক্ষা করে বোদা ও দেবীগঞ্জ উপজেলার সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় তা কতটা বৈধ তা নিয়ে দেখা দিয়েছে মতবিরোধ।