🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ২৫ শ্রাবণ, ১৪২৯ ৷ ৯ আগস্ট, ২০২২ ৷

কিশোরগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান, দুই লক্ষ টাকা জরিমানা

Kishorgonj news
❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০২২ ঢাকা

এ এম উবায়েদ, নিজস্ব প্রতিনিধি: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মহাপরিচালকের নির্দেশনায় মঙ্গলবার (২৬ জুলাই) কিশোরগঞ্জ জেলা শহরের গৌরাঙ্গ বাজার এলাকায় অবস্থিত ইলেট্রিক ক্যাবল, লাইট, ফ্যান এর বাজার মনিটরিং করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ কর্তৃক বাজার মনিটরিং এর নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

অভিযানকালে মেসার্স স্বর্ণা ইলেকট্রিক নামীয় প্রতিষ্ঠানের গোডাউনে নকল, বিএসটিআই অনুমোদন হীন ক্যাবল তারের কয়েল, অনুমোদন হীন সুইচ, সকেট, হোল্ডার পাওয়া যায়। তাই তাদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী এক লক্ষ টাকা অর্থ দন্ড আরোপ ও আদায় করা হয়।

সাকিব ইলেকট্রনিকস এ বিভিন্ন কোম্পানির সিল যুক্ত ক্যাবল কয়েল তার পাওয়া যায়। যা বিএসটিআই নির্দেশনা অনুযায়ী মোড়কে দেওয়া তথ্যের সাথে মিল নেই। সেজন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী সাকিব ইলেকট্রনিকসকে এক লক্ষ টাকা অর্থ দন্ড আরোপ ও আদায় করা হয়।

এছাড়া ও ননী গোপাল সুইটস কেবিন এ মিষ্টি ও রসমঞ্জরী বিক্রয় প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর অবস্থা পাওয়ায় দশ হাজার টাকা অর্থ দন্ড আরোপ করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন ক্যাব, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রফিকুন্নেসা পুষ্প এবং জেলা পুলিশের একটি তদারকি টিম ।

জনস্বার্থে অভিযান চলমান থাকবে বলেও জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক ।