🕓 সংবাদ শিরোনাম

নিজের অশ্লীল ছবি দিয়ে ফেসবুক মেসেঞ্জারে ছাত্রীর ছবি চান অধ্যক্ষ! * ‘চুক্তি বাতিল করেছি’, জানালেন সাকিব * বিয়ের নাটক সাজিয়ে তরুণীকে ধর্ষণ, থানায় মামলা * পান্থপথের আবাসিক হোটেল থেকে নারী চিকিৎসকের গলাকাটা মরদেহ; গ্রেপ্তার ঘাতক * বিছনাকান্দি পর্যটন কেন্দ্রে রাতের আধারে পাথর চুরি, দিনে ট্রাকে বিক্রি * সিয়েরা লিওনে মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরকার বিরোধী বিক্ষোভ, নিহত ২৭ * বিবাহ বহির্ভূতভাবে ১০ মাস সংসার! স্ত্রীর স্বীকৃতিতে নারীর অনশন * জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে : আইজিপি * ম্যাকিয়াভেলির প্রভাবে শেখ হাসিনা, যা প্রয়োজন * ইস্টার আইল্যান্ডঃ অসংখ্য দানব আকৃতির মূর্তি-রহস্যের দ্বীপ! (শেষ পর্ব) *

  • আজ শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ ৷ ১২ আগস্ট, ২০২২ ৷

কারারক্ষি পদে চাকুরির প্রলোভন: প্রতারক গ্রেফতার, চেক ও চুক্তিপত্র উদ্ধার

Pirojpur news
❏ শনিবার, জুলাই ৩০, ২০২২ বরিশাল

পিরোজপুর প্রতিনিধি: সরকারি চাকুরির প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎকারী চক্রের দুই প্রতারক মাহবুব হাওলাদার ও মনির হোসেন নামের দুই প্রতারককে গ্রেফতার করেছে পিরোজপুরের ভান্ডারিয়া থানা পুলিশ।

চক্রটি সম্প্রতি অভিনব কায়দায় বিশ্বাসযোগ্যতা অর্জন করে চাকরি দেবার কথা বলে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। চাকরির গ্যারান্টি দিয়ে টাকার গ্যারান্টি হিসেবে ব্যাংক চেক ও নগদ অর্থ নিতো চাকুরিপ্রার্থীর কাছ থেকে।

রবিবার দুপুরে ভান্ডারিয়া থানার হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান।

তিনি বলেন, পিরোজপুর জেলা বিশেষ শাখা থেকে দুই চাকরি প্রার্থীর সরজমিন তদন্তের নোটিশ আসে ভান্ডারিয়া থানায়।

অনুসন্ধান শেষে রিপোর্ট পাঠানো হলে এ ধরনের কোন নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি বলে জানায় কারা অধিদপ্তর। এরপর অতিরিক্ত পুলিশ সুপার পিরোজপুর মঠবাড়িয়া সার্কেল মোহাম্মদ ইব্রাহিমকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়।

তিনি আরও বলেন, তদন্ত সাপেক্ষে জানা যায় প্রতারক মাহবুব হাওলাদার কারারক্ষী পদে চাকরি দেওয়ার কথায় সিয়াম মিয়া ও ইব্রাহিম হাওলাদারের কাছ থেকে ১০ লক্ষ টাকার মৌখিক চুক্তি হয়। ইব্রাহিম হাওলাদারের থেকে জানুয়ারি মাসে নগদ ৫ হাজার টাকাসহ দুই চেকে ৭ লক্ষ টাকা নেয় এবং সিয়াম মিয়ার কাছ থেকে নগদ ২ লক্ষ ৫০ হাজার টাকা নেয় প্রতারক মাহবুব।

এ ঘটনায় সিয়াম মিয়ার পিতা মো. নজরুল ইসলাম মানিক মিয়া ভান্ডারিয়া থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে ২৭ জুলাই খুলনা থেকে প্রতারক মাহবুব হাওলাদারকে ও ২৯ জুলাই ঢাকার উত্তরা এলাকা থেকে প্রতারক চক্রের আরেক সদস্য মনির হোসেন কে গ্রেফতার করে।

চাকরী দেওয়ার প্রলোভনে প্রতারক মাহবুব ১৭ জনের তালিকা করেছিল বলে জানিয়েছে। তার কাছ থেকে আত্মসাৎকৃত ব্যাংক চেক ও চুক্তিনামা উদ্ধার করা হয়েছে।