• আজ বুধবার, ২৬ শ্রাবণ, ১৪২৯ ৷ ১০ আগস্ট, ২০২২ ৷

পাবনায় মিথ্যা চাঁদা দাবির অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন

Pabna news
❏ শনিবার, জুলাই ৩০, ২০২২ রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে আর বি রাইস ব্রান ওয়েল মিল নির্মাণ বন্ধের দাবি এবং এ নিয়ে চাঁদাদাবির মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে।

শনিবার সকাল সাড়ে দশটার দিকে ঈশ্বরদী পৌরসভার ইস্তা-ভেলুপাড়া এলাকায় সংবাদ সম্মেলনের আয়োজন করে ঈশ্বরদী উপজেলা পরিবেশ রক্ষা কমিটি। লিখিত বক্তব্য পাঠ করেন পরিবেশ রক্ষা কমিটির সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আনসারুল্লাহ মাস্টার।

লিখিত বক্তব্যে বলা হয়, স্থানীয়দের বাধা উপেক্ষা করে নিয়ম-নীতির তোয়াক্কা না করে জনবসতিপূর্ন এলাকায় আর বি রাইস ব্রান ওয়েল মিল নির্মাণ করছেন ব্যবসায়ী মধু বিশ্বাস। মিলটি নির্মাণ হলে হুমকির মুখে পড়বে প্রকৃতি ও পরিবেশ। এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের অনুমতি ছাড়া পরিবেশের জন্য ক্ষতিকর মিল নির্মাণ বন্ধে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেয়া হলেও কাজ বন্ধ হচ্ছে না।

পরে এ ঘটনায় এলাকাবাসী মিলটি নির্মাণ বন্ধের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেন। এ ঘটনার পর মিল নির্মাণের বিরুদ্ধে অবস্থান নেয়ায় বীরমুক্তিযোদ্ধা, শিক্ষকসহ এলাকাবাসীর অনেকের নামে মিথ্যা ও হয়রানীমুলক চাঁদাবাজীর অভিযোগ করেন ব্যবসায়ী মধু বিশ্বাস। যা মিথ্যা, বানোয়াট ও মানহানিকর। তিনি এলাকাবাসীকে চাকুরীর প্রলোভন দিয়ে প্রত্যাখ্যাত হয়ে মিথ্যা অভিযোগ তুলছেন।

লিখিত অভিযোগে বলা হয়, মধু বিশ্বাস পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র পাননি। অনিয়মতান্ত্রিভাবে তিনি ওয়েল মিল নির্মাণ করছেন। এর প্রতিবাদে এলাকাবাসী বিভিন্ন স্থানে পোস্টার লাগালে ওই ব্যবসায়ীর লোকজন তা ছিঁড়ে ফেলে।

এর আগে ২০১৮ সালেও এলাকাবাসী একইভাবে মধু বিশ্বাসের মেসার্স রোহান এগ্রো ফুড অ্যান্ড অটো রাইস মিল সহ তিনটি রাইস মিল নির্মাণে ক্ষতিকর দিক নিয়ে সচেতনতা সৃষ্টিতে আন্দোলন ও বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছিল। অবিলম্বে তদন্ত সাপেক্ষে আর বি রাইস ব্রান ওয়েল মিল নির্মাণ বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ঈশ্বরদী পরিবেশ রক্ষা কমিটির সভাপতি মজিবুর রহমান, ইউপি সদস্য জুয়েল হোসেন, আব্দুস সালাম, দেলোয়ার হোসেন সহ এলাকাবাসী, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।