এক যুগ পর অন্তর্বর্তীকালীন কমিটি পেল রামু উপজেলা ছাত্রলীগ

Cox's Bazar news
❏ রবিবার, জুলাই ৩১, ২০২২ চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার: এক যুগ পর অবশেষে কক্সবাজারের রামু উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি অনুমোদন দিয়েছে জেলা ছাত্রলীগ। ২০ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে আগামী ছয় মাসের জন্য।

সংগঠন সূত্র জানায়, সর্বশেষ ২০১১ সালে রামু উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল। এতে জ্যোতির্ময় বড়ুয়া রিগ্যানকে আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছিল। যদিও এই কমিটি আর পূর্ণাঙ্গ করতে পারেনি। কিছুদিন পর ওই কমিটিও বিলুপ্ত করে জেলা ছাত্রলীগ। এর পর থেকে রামু উপজেলা ছাত্রলীগ চলছিল কোনো রকম কমিটি ছাড়াই।

নতুন ২০ সদস্যের আহ্বায়ক কমিটির অনুমোদনের কথা জানিয়ে জেলা সভাপতি এসএম সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক মারুফ আদনান রবিবার সন্ধ্যায় তাদের ফেসবুক পেজে কমিটির তালিকা প্রকাশ করেন। সংগঠনের প্যাডে এই অন্তর্বর্তীকালীন কমিটির অনুমোদন দিয়ে সই করেছেন সভাপতি সাদ্দাম ও সাধারণ সম্পাদক মারুফ আদনান। এতে আগামী ৬ মাসের জন্য এই কমিটিকে অনুমোদন দেওয়া হয়েছে বলে উল্লেখ করা হয়।

কমিটিতে তসলিম উদ্দিন সোহেলকে আহ্বায়ক ও মোহাম্মদ ইব্রাহিম খলিল, তারেক উদ্দিন মিশুক, ইমরান উদ্দিন, শাহীন সরওয়ার কাজল, রাশেদুল ইসলাম, জিৎময় বড়ুয়া, সত্যজিৎ বড়ুয়া, মোহাম্মদ সালেক উদ্দিন, আলমগীর সায়েম রনি, রিয়াজ উদ্দিন রিয়াদ, সাকিব বিন আবেদিন, এনামুল হোসাইন রিয়াদক, ইমাদ সিকদারকে যুগ্ন আহ্বায়ক ও ইমরুল কায়েস সাইমন, আনোয়ার হোসেন বাদশা, ইকবাল হোসেন,মেহেদী হাসান, এরশাদুল কাউসার সাকিব ও বিপ্লব বড়ুয়াকে সদস্য করা হয়েছে।

অন্য দিকে, কক্সবাজার শহর (পৌর) ও কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের কমিটিও অনুমোদন দিয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। শহর ছাত্রলীগের দুই সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন হাসান তারেক ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে মনিরুল হক কে। কলেজ ছাত্রলীগের কমিটিতে রাজিবুল ইসলাম মো: মোস্তাককে আহ্বায়ক ও আশরাফ হোসেন হৃদয়কে যুগ্ন আহবায়ক করে ১৪ সদস্য বিশিষ্ট একটি সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষনা করা হয়।

এর আগে গতবছরের ১৩ এপ্রিল টেকনাফ ও মাতামুহুরি উপজেলা ছাত্রলীগ এর কমিটি অনুমোদন দেয় জেলা ছাত্রলীগ।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন বলেন, “সাংগঠনিক কার্যক্রম সুসংগঠিত ও গতিশীল করার লক্ষ্যে কমিটিগুলো অনুমোদন করা হয়েছ। পর্যায়ক্রমে বাকি ইউনিটগুলোর কমিটিও দেওয়া হবে।”

প্রসঙ্গত, ২ নভেম্বর ২০২০ সালে কেন্দ্রীয় কমিটি কক্সবাজার জেলা ছাত্রলীগের বর্তমান কমিটি ঘোষণা করে। সেই এখনো পূর্ণাঙ্গ করতে পারেনি জেলা ছাত্রলীগ।

এদিকে দীর্ঘদিন ছাত্রলীগের নবগঠিত কমিটিগুলোকে নিয়ে ছাত্রলীগ কর্মীদের মধ্যে উচ্ছাস দেখা গেছে। স্বাগত মিছিল করে বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। অন্যদিকে সদর ও সিটি কলেজ ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত ঘোষণা করে জেলা ছাত্রলীগ।